দেশের ব্র্যান্ডিংয়ে ভূমিকা রাখবে অগমেডিক্স : পলক

Augmedix-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের ব্র্যান্ডিংয়ের জন্য স্টার্টআপ কোম্পানি অগমেডিক্স ভূমিকা রাখবে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পলক বলেন, স্কাইপ বলতে এস্তোনিয়া বা নোকিয়া বলতে ফিনল্যান্ডের নাম যেমন বিশ্বজুড়ে পরিচিত ঠিক একইভাবে বাংলাদেশ কান্ট্রি ব্র্যান্ডিংয়ের জন্য ভূমিকা রাখবে স্টার্টআপ কোম্পানি অগমেডিক্স।

এ জন্য অগমেডিক্সের মতো সব ধরনের স্টার্টআপকে আমরা বিভিন্ন পর্যায়ে সহযোগিতা করছি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চিকিৎসা ক্ষেত্রে বাংলাদেশি স্টার্টআপ অগমেডিক্সের এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার তিনি এসব কথা বলেন।

Augmedix-techshohor

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারী সংগঠন রেডমাইলের ব্যবস্থাপনা পরিচালক জেরার্ড ভ্যান হ্যামেল প্লেইটরিংক, অগমেডিক্স প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়ান শাকিলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, রেডমাইল প্রতিষ্ঠানটি ইতিমধ্যে দূর-সেবাভিত্তিক এই স্ক্রাইবিং উদ্যোগে দশ মিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ করেছে। অগমেডিক্স যুক্তরাষ্ট্রের ৪০টিরও বেশি স্টেটে প্রাইমারি কেয়ার ডক্টর, স্পেশালিস্ট ও সার্জনদের সেবা দিয়ে আসছে।

বাংলাদেশে এ কার্যক্রম পরিদর্শনে ঢাকায় অগমেডিক্স প্রধান কার্যালয়ে আসেন জেরার্ড ভ্যান হ্যামেল প্লেইটরিংক।

অগমেডিক্স প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়ান শাকিল বলেন, উন্নতসেবা প্রদানের জন্য প্রতিষ্ঠানটি কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি ব্যবহার করছে যা সেবা গ্রহণকারীদের জন্য নতুন অভিজ্ঞতা।

*

*