জাতীয় বিজ্ঞান উৎসব বসবে ডিআরএমসিতে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন প্রজন্মের শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি বিষয়ে আগ্রহী করতে জাতীয় বিজ্ঞান উৎসবের আয়োজন করছে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ সায়েন্স ক্লাব।

 উৎসবটি এবার ৮ ফেব্রুয়ারি থেকে  চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

আয়োজনে থাকবে ১৪ ধরনের অলিম্পিয়াড, প্রোজেক্ট প্রদর্শনী, দেয়াল পত্রিকা, কুইজ প্রতিযোগিতা, ফটোগ্রাফি প্রতিযোগিতা। তবে উৎসবে এবার প্রথমবারের মতো থাকছে মোবাইল অ্যাপ তৈরির আয়োজন। সঙ্গে থাকছে প্রোগামিং ও দাবা খেলার প্রতিযোগিতা।

Techshohor Youtube

আয়োজনে ঢাকার বাইরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে আমন্ত্রণ জানানো হয়ে থাকে। এবারও ঢাকার বাহির থেকে অনেক শিক্ষার্থী অংশগ্রহণ করবে উৎসবটিতে।

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের সায়েন্স ক্লাবের সভাপতি শাহরিয়ার আলম শাওন টেকশহর ডটকমকে জানান, এবারের আয়োজনে প্রায় ৪০০ শিক্ষা প্রতিষ্ঠানকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেখান থেকে আশা করা যাচ্ছে ২৫০টির বেশি প্রতিষ্ঠান অংশ নেবে।

তিনি আরো জানান, গত আয়োজনে প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রকল্প প্রদর্শনীতে অংশ নেয় তিন শতাধিক প্রকল্প। সেই ধারাবাহিকতায় এবার আরো অনেক বেশি শিক্ষার্থীদের অংশগ্রহণ করবে বলে ধারণা করা হচ্ছে।

এবারের প্রতিযোগিতার মার্ভেল ভার্সেস ডিসি কুইজের অংশ নিতে এ লিংকে ও অ্যাপ তৈরির প্রতিযোগিতায় অংশ নিতে এ লিংকে গিয়ে নিবন্ধন করতে হবে। এবারের উৎসব সম্পর্কে বিস্তারিত জানা যাবে ফেইসবুক ইভেন্ট পেইজ থেকে।

২০০৮ সাল থেকে ধারাবাহিকভাবে এই উৎসবের আয়োজন করছে ডিআরএমসি সায়েন্স ক্লাব। ক্লাবটির এটি ১১তম আয়োজন। অনলাইন পার্টনার হিসেবে থাকছে চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকম।

তুসিন আহমেদ

*

*