১০০ জিবিপিএস ব্যান্ডউইথের মাইলফলকে ‘আমরা কোম্পানিজ'

Internet cable undersea-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইন্টারনেট সেবা পৌঁছে দিতে আইআইজি সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান আমরা টেকনোলজিস লিমিটেড ১০০ জিবিপিএস ব্যান্ডউইথের মাইলফলক অতিক্রম করেছে।

গত ডিসেম্বরে প্রতিষ্ঠানটি মাসিক আইআইজি ব্যান্ডউইথ-ক্ষমতা ১০০ জিবিপিএস অতিক্রম করেছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে আমরা জানায়, দেশে বর্তমানে ৫০০ গিগাবিট গতির ব্যান্ডউইথ-ক্ষমতার মাইলফলক অতিক্রম করেছে। আমরা টেকনোলজিস ২০১২ সালে যখন আইআইজি হিসেবে যাত্রা করে তখন দেশে ব্যান্ডউইথের গতি ছিল মাত্র ৫ জিবিপিএস।

দেশে এখন সেই ব্র্যান্ডইথের গতি ১০০ গুণ বৃদ্ধি পেয়েছে। একই সময় আমরা কোম্পানিজের ব্যান্ডউইথ-ক্ষমতা ৬০০ এমবিপিএস থেকে ১৬৭ গুণ বেড়ে দাঁড়িয়েছে ১০০ জিবিপিএস।

Internet cable undersea-TechShohor

আমরা কোম্পানিজের চিফ অপারেটিং অফিসার সারফুল আলম বলেন, ১০০ জিবিপিএস এ পৌঁছানো আমাদের জন্য অত্যন্ত আনন্দের সংবাদ। ইন্টারনেট খাতে আধিপত্যের পাশাপাশি আমরা ভিডিও কনফেরেন্স, ভিডিও সার্ভেইলেন্স, ক্লাউড, ওয়াইফাই এবং বিবিধ ‘ইন্টারনেট অব থিংস’ প্রযুক্তি সেবা প্রদান করছি।

প্রতিষ্ঠানটি ইমারজেন্সি রেস্পন্স টিম, প্রোঅ্যাক্টিভ মনিটরিং এবং অটোমেটেড সলিউশনের মাধ্যমে  গ্রাহকদের  সেবা দিয়ে যাচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, এটিএল তার মোট গতি ক্ষমতার ৭৫ শতাংশ ক্রয় করে সরকারি বিএসসিসিএল ও বিটিসিএল হতে, যা দিয়ে মোবাইল অপারেটর এবং আইএসপি এর মাধ্যমে দেশের ৫ কোটিরও বেশি গ্রাহকদের সেবা প্রদান করে থাকে প্রতিষ্ঠানটি।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন