Techno Header Top and Before feature image

অ্যাপস্টোরের সবচেয়ে জনপ্রিয় অ্যাপগুলো

অ্যাপ স্টোরের লোগো। ছবি : ইন্টারনেট

আনিকা জীনাত, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ২০১৫ সালের শেষ ভাগ পর্যন্ত অ্যাপল পণ্য ব্যবহারকারীদের সবচেয়ে পছন্দের অ্যাপ ছিলো ফেইসবুক। তবে দেশ ভেদে জনপ্রিয় অ্যাপগুলোর তালিকায় পরিবর্তন এসেছে।

কিন্তু সব দেশের আইফোন বা আইপ্যাড ব্যবহারকারীর পছন্দ এক জায়গায় এসে মিলে গেছে। কারণ তাদের পছন্দের তালিকায় ফ্রি অ্যাপগুলোই শীর্ষে।

পুরো পৃথিবীজুড়ে অ্যাপস্টোর থেকে সর্বাধিক বার ডাউনলোড করা অ্যাপগুলো নিয়েই থাকছে আজকের আয়োজন।

হোয়াটসঅ্যাপ

ভারতে সবচেয়ে বেশি জনপ্রিয় অ্যাপ হোয়াটসঅ্যাপ। জনপ্রিয়তার দিক দিয়ে এটি জার্মানিতেও শীর্ষ স্থানে আছে। ফেইসবুক মালিকানাধীন এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা এক বিলিয়ন বা ১০০ কোটি।

সোয়েট কয়েন

অ্যাপটি যুক্তরাষ্ট্রে প্রথম স্থান দখল করেছে। একজন ব্যবহারকারী যতো কদম হাঁটলেন তা কারেন্সি ইউনিট সোয়েট কয়েনে রূপান্তর করা হয়। এই অ্যাপে পাওয়া সোয়েট কয়েন দিয়ে ভিন্ন পণ্যে, সেবায় ছাড় পাওয়া যায়।

বলস রেস

যুক্তরাজ্যে বলস রেস গেইমটি ব্যাপক জনপ্রিয়। গড়িয়ে যাওয়া বল নিয়ন্ত্রণ করাই এই গেইমের মূল আকর্ষণ। গেইমটি সহজ হলেও গেইমাররা একবার খেলতে শুরু করলে আসক্ত হয়ে যান।

ফিঙ্গার ড্রাইভ

গেইম খেলার দিক দিয়ে শুধু যুক্তরাজ্যবাসীই নয় কানাডাবাসীও এগিয়ে। তাদের পছন্দের তালিকায় আছে ফিঙ্গার ড্রাইভ অ্যাপটি। রাস্তা থেকে যাতে গাড়ি না পড়ে সেদিকে লক্ষ্য রেখেই গেইমটি খেলতে হয়।

VPN-proxy-techshohor

এক্সভিপিএন আনলিমিটেড ভিপিএন প্রক্সি

অস্ট্রেলিয়ায় প্রোডাক্টিভিটি এই অ্যাপই বেশি জনপ্রিয়। এই অ্যাপ ব্যবহার করে ইন্টারনেটে পরিচয় গোপন করে সার্ফ করা যায়। আবার চাইলে প্রদেশের নামও বদলে ফেলা যায়। এই অ্যাপ ইন্টারনেট কানেকশনকেও নিরাপত্তা দেয়। যেমন হ্যাকিং, ট্র্যাকিং ও তথ্য চুরির ব্যাপারেও অ্যাপটি নিরাপত্তা দিয়ে থাকে।

মিলিয়নিয়ার হিরো

চীনে অ্যাপটি সবচেয়ে বেশিবার ডাউনলোড করা হয়েছে। এতে রয়েছে মাল্টিপল চয়েজ কুইজ। প্রাইজ জিতলে বিজয়ীরা তা নিজেদের মধ্যে ভাগ করে নিতে পারেন।

স্ন্যাপচ্যাট

ফ্রান্সে সবচেয়ে বেশি জনপ্রিয় ফটো ম্যাসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাট। এতে ছবি পাঠালে তা নির্দিষ্ট সময় পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়।

royal-blood-techshohor

রয়েল ব্ল্যাড

অ্যাকশন গেইমের এই অ্যাপ দক্ষিণ কোরিয়ায় ব্যাপক জনপ্রিয় হয়েছে।

বিওটিআইএম 

সংযুক্ত আরব আমিরাতে বিওটিআইএম অ্যাপটি সবার শীর্ষে রয়েছে। এতে হোয়াটসঅ্যাপের মতো ভয়েস কল ভিডিও কল করা ও ম্যাসেজ পাঠানো যায়।

গ্যাজেটস নাউ অবলম্বনে

*

*

আরও পড়ুন