ব্যয়াম করুন ইউটিউব দেখে

টেক শহর ডেস্ক : ভুঁড়ি বেড়ে যাচ্ছে? ব্যয়ামের অভ্যাস করার জন্য জিমে ভর্তি হতে চাচ্ছেন? কিংবা যোগ ব্যয়ামের ইচ্ছে বহুদিন থেকেই; কিন্তু কোথা থেকে শুরু করবেন বুঝতে পারছেন না? মাত্র পাঁচ-ছয় আগে হলে আপনাকে পরামর্শ দেওয়া হতো কোনো বিশেষজ্ঞের সঙ্গে যোগাযোগ করতে বা জিমনেশিয়ামে ভর্তি হতে। কিন্তু ২০১৩ সালে এসে এর আর দরকার কি? ইউটিউব আছে না!

হ্যাঁ, সময় নিয়ে কিছুক্ষণ ইউটিউব ঘাঁটলেই আপনি পেয়ে যেতে পারেন ব্যয়াম সম্পর্কিত প্রয়োজনীয় সব তথ্য ও ভিডিও। শুরুর সুবিধার্থে আমরা কিছু ভিডিওর সঙ্গে পরিচয় করিয়ে দিলাম-

১. নিয়মিত জিমে যাওয়ার অভ্যাস না থাকলেও সমস্যা নেই, শরীরের গড়ন যারা ঠিকঠাক রাখতে চান, তাদের জন্য জন্য দরকার অ্যাথলেটিকস। যারা দৌড়াতে বা সাইকেল চালাতে ভালোবাসেন, তাদের দম বাড়াতেও এটি কাজে আসতে পারে।

২. যোগব্যায়ামের উপকারিতা নিয়ে নতুন করে বলার কিছু নেই। শরীরের সঙ্গে মনও চনমনে রাখতে এটি দারুণ উপযোগী। এ ভিডিওতে বেসিক কিছু যোগ ব্যয়ামের পদ্ধতি দেখানো হয়েছে।

৩. ছেলেবেলায় মার্শাল আর্টস শেখার শখ ছিল না, এমন মানুষ বোধহয় কম। সেই ইচ্ছাটি এবার বাস্তবায়ন করতে পারেন এ ধরনের ভিডিওর মাধ্যমে। ঘরে বসেই টুকটাক অনুশীলনের মাধ্যমে আয়ত্ত করতেন পারেন প্রাথমিক কিছু পদ্ধতি।

৪. প্ল্যাংক ধরনের ব্যায়াম করতে গিয়ে অনেকেই দ্রুত ক্লান্ত হয়ে পড়েন, একঘেয়েও লাগে। তাদের জন্য ভিন্ন দশটি প্ল্যাংক এক্সারসাইজ।

৫. টানটান ফিগার ও অ্যাবস ঠিক রাখার জন্য শুরু করতে পারেন এ ব্যয়ামগুলো। সুবিধা হচ্ছে, আলাদা কোনো ইকুয়েপমেন্ট এ জন্য দরকার হবে না।

– শাহরিয়ার হৃদয়, টেক শহর ডেস্ক

ট্যাগ

Related posts

*

*

Top