Maintance

ফেইসবুকের লোকেশন শেয়ার বন্ধ করবেন যেভাবে

প্রকাশঃ ১১:৪৩ পূর্বাহ্ন, অক্টোবর ১৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪২ অপরাহ্ন, অক্টোবর ১৬, ২০১৭

তুসিন আহমেদ, টেকশহর কন্টেন্ট কাউন্সিলর : আপনি যেখানে অবস্থান করছেন তার আশেপাশে কোনো বন্ধু রয়েছে কিনা তা জানতে ফেইসবুকে ‘নিয়ার বাই ফ্রেন্ডস’ নামে একটি ফিচার আছে।

ফিচারটি চালু থাকলে লোকেশন অনুযায়ী ফেইসবুক বন্ধুরা কাছাকাছি দূরত্বের মধ‍্যে এলেই তা নোটিফিকেশনের মাধ‍্যমে জানিয়ে দেয় ফেইসবুক।

ধরুন আপনি ব‍্যক্তিগত কারণে কোনো বন্ধুকে জানাতে চান না কোথায় আছেন। কিন্তু ফিচারটি অন রেখে যদি সেই ফেইসবুক বন্ধু যেখানে অবস্থান করছেন তার আশেপাশে যান তাহলে ফেইসবুকই তাকে জানিয়ে দেবে আপনি কত কিলোমিটারের মধ‍্যে আছেন।

এই  কারণে ফিচারটি অনেক ব‍্যবহারকারীদের কাছে বিরক্তিকর মনে হতে পারে। চাইলে খুব সহজেই ফিচারটি বন্ধ করে রাখা যায়। কিভাবে কাজটি করতে হবে এই টিউটোরিয়ালে তুলে ধরা হলো।

প্রথমে ফেইসবুক অ‍্যাপের সেটিংস অপশনে যেতে হবে। অপশনটি পেতে অ‍্যাপের ডান পাশে উপরের দিকে থাকা তিনটি সরলরেখা যুক্ত আইকনে ক্লিক করতে হবে।

তারপর সেখান থেকে ‘nearby friends’ অপশনে ক্লিক করতে হবে।

এরপর উপরের দিকে সার্চ অপশনের পাশে থাকা সেটিংস এ ক্লিক করতে হবে।

এরপর নতুন একটি পেইজ চালু হবে সেখান থেকে ‘nearby friends’ অপশনটিতে আনচেক করে দিলে একটি পপআপ বার্তা আসবে। সেখানে ‘trun off nearby friends’ অপশনে ক্লিক করতে হবে। তাহলে শেয়ার লোকেশন অপশনটি বন্ধ হয়ে যাবে।

অপশনটি পুনরায় চালু করতে ‘nearby friends’ অপশনটিতে ক্লিক করলেই হবে।

*

*

Related posts/