Maintance

ফেইসবুকে ফ্রেমযুক্ত প্রোফাইল ছবি দেওয়ার উপায়

প্রকাশঃ ১২:৩১ অপরাহ্ন, জুলাই ২৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪৫ অপরাহ্ন, জুলাই ২৫, ২০১৭

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর: ফেইসবুকের হোম পেইজে গত কয়েকদিন ধরে অনেককেই শাহরুখ খানের সঙ্গে সেলফি তুলতে দেখা যাচ্ছে। ছবিটি দেখে আপনার মনে হতে পারে, শাহরুখ খান হয়ত সাধারণ জনগণের সঙ্গে সেলফি তোলার ক্যাম্পেইন শুরু করেছেন। কিন্তু বিষয়টি আসলে তা নয়। আসলে ‘ফেইসবুক ফ্রেম’ নামে একটি ফিচারের কল্যাণেই ব্যবহারকারীরা এখন শাহরুখের সঙ্গে নিজের ছবি জুড়ে দেওয়ার সুযোগটি পাচ্ছেন।

তবে শুধু শাহরুখ খান নয়, ফ্রেমের মাধ্যমে নিজেকে সেলফি বন্দী করা যাবে সাবেক পর্ন তারকা ও বলিউড অভিনেত্রী সানি লিওনিকেও। এই দুই জন ছাড়াও আরও অনেক তারকাকে ফেইসবুক ফ্রেমে পাওয়া যাবে। বিভিন্ন ফুটবল দলের লোগোসহ নানান ধরনের ফ্রেমও পাওয়া যাবে ফেইসবুক ফ্রেমে।

টেকশহর ডটকমে প্রোফাইলে শাহরুখ-সানি শিরোনামে একটি সংবাদ প্রকাশের পরে অনেক পাঠকই জানতে চেয়েছিলেন কিভাবে ফেইসবুকে ফ্রেম যুক্ত করতে হয়। পাঠকদের জন্য ফেম যুক্ত করার সেই প্রক্রিয়াটি টিউটোরিয়ালের মাধ্যমে তুলে ধরা হলো।

প্রথমে ইউজার নাম ও পাসওয়ার্ড দিয়ে ফেইসবুকে লগইন করতে হবে। এরপর প্রোফাইল ছবির উপর মাউস ক্লিক করে ‘update profile picture’ এ ক্লিক করতে হবে।

তারপর নতুন একটি পেইজ সামনে চলে আসবে। সেখান থেকে ডান পাশে থাকা ‘add frame’ এ ক্লিক করতে হবে।

সামনে আসা পেইজটির ডান পাশে প্রোফাইল ছবি এবং বাম পাশে বিভিন্ন ফ্রেম প্রদর্শিত হবে।

সেই ফ্রেমগুলো থেকে পছন্দের ফ্রেমটি নির্বাচন করতে হবে। ফ্রেম যুক্ত করার পর আপনার ছবিটি কেমন দেখাবে তা ডান পাশে থাকা প্রিভিউয়ে দেখে নেওয়া যাবে। চাইলে ছবিটির আকারও সেখানে ছোট বড় করা যাবে।

এরপর নির্ধারিত ফ্রেমটি নির্বাচন করা হলে ‘use as profile picture’ এ ক্লিক করতে হবে।

চাইলে ফ্রেম যুক্ত করা ছবিটি কতদিন প্রোফাইলে রাখতে চান তাও নির্ধারণ করা যাবে। তা করতে ‘Switch back to previous profile picture in’ অপশনটিরপাশে থাকে ড্রপ ডাউন মেনু থেকে সময় নির্ধারণ করে দিতে হবে।

*

*

Related posts/