Maintance

ডেস্কটপে প্লেস্টোরের অ্যাপ নামাবেন যেভাবে

প্রকাশঃ ১২:০৩ অপরাহ্ন, জুলাই ৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:৪২ অপরাহ্ন, জুলাই ৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে পছন্দের শীর্ষে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম। এ জনপ্রিয়তার কারণ বিনামূল্যে ব্যবহারকারীদের জন্য গুগলের প্লেস্টোরে রয়েছে লাখো অ্যাপ্লিকেশন। বিভিন্ন কাজের এসব অ্যাপস স্মার্টফোনের সাহায্যে সহজেই ডাউনলোড করা যায়।

তবে অনেক সময় ফোনে ইন্টারনেট না থাকলে কিংবা ওয়াই-ফাই সংযোগ কাজ না করলে প্লেস্টোর থেকে অ্যাপ ডাউনলোড করা যায় না। কেননা ডেস্কটপ কম্পিউটারে সরাসরি প্লেস্টোর থেকে অ্যাপ ডাউনলোডের সুবিধা নেই।

এমন পরিস্থিতিতে চাইলে একটু কৌশল অবলম্বনে করে কম্পিউটার থেকেই সরাসরি ডাউনলোড করে নেওয়া যাবে প্লেস্টোরের অ্যাপ। কিভাবে কাজটি করতে হবে তা এ টিউটোরিয়ালে তুলে ধরা হলো।

প্রথমে যেতে হবে গুগল প্লে স্টোরে। সেখান থেকে বাছাই করতে হবে কোন অ্যাপটি ডাউনলোড করবেন। এ পদ্ধতিতে আপনাকে এমন একটি অ্যাপ নির্বাচন করতে হবে যেটা ফ্রি। পেইড অ্যাপ এ পদ্ধতিতে ডাউনলোড করা যাবে না।

এরপর নিবার্চিত অ্যাপের ইউআরএল লিংক থেকে ‌’=’ এর পরের অংশটুকু কপি করতে হবে। উদাহারণ স্বরূপ : www.play.google.com/store/apps/details?id=com.rovio.baba এটি একটি সম্পূর্ণ অ্যাপের ইউআরএল লিংক। সেখান থেকে “com.rovio.baba” অংশটুকু কপি করে নিতে হবে।

তারপর অ্যাপ ডাউনলোড করতে এ ঠিকানা যেতে হবে।

সেখান গিয়ে কপি করা লিংকটি ‘Package name or Google Play URL’ অংশ পেস্ট করে জেনারেট বাটনে ক্লিক করতে হবে। এ কাজে ২/৩ মিনিট সময় লাগতে পারে।

এরপর ডাউনলোড লিংক জেনারেট হলে click here to download বাটন দেখাবে। সেখানে ক্লিক করলে ডেস্কটপে ডাউনলোড শুরু হবে।

আরও পড়ুন 

*

*

Related posts/