Maintance

হোয়াটসঅ্যাপের অজানা ৪ ফিচার

প্রকাশঃ ১২:৫৭ অপরাহ্ন, জুন ১১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৭ অপরাহ্ন, জুন ১১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের বার্তা আদান-প্রদানের জনপ্রিয় অ্যাপ হোয়াটসঅ্যাপ সম্প্রতি নতুন একটি সংস্করণে এনেছে।

হালনাগাদ এই সংস্করণে যুক্ত করা হয়েছে নতুন কিছু সুবিধা। অনেকেই এই সুবিধাগুলো সর্ম্পকে ওয়াকিবহাল না। তাই এই টিউটোরিয়াল হোয়াটসঅ্যাপের এই সুবিধাগুলো সম্পর্কে তুলে ধরা হলো।

ভিডিও কল বাটন
এক সময় হোয়াটসঅ্যাপে শুধু টেক্সট বার্তা আদান-প্রদান করা যেতো। কিন্তু অন্য ম্যাসেঞ্জার ভিত্তিক অ্যাপগুলোর সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে থাকতে অডিও ও ভিডিও কল ফিচার যুক্ত করে হোয়াটসঅ্যাপ। গ্রাহকরা যেন আরও সহজে ভিডিও কল করতে পারে। তাই ‘সংযুক্তি বোতাম’-এর জায়গায় ভিডিও কল বাটন যুক্ত করা করেছে। ফলে আরও সহজে ভিডিও কল করতে পারবেন ব্যবহারকারীর।

পিন চ্যাট
ধরুণ আপনি হোয়াটসঅ্যাপে অনেকের সঙ্গেই চ্যাট করেন। জরুরি প্রয়োজনে দ্রুত একজনকে বার্তা পাঠাতে হবে। কিন্তু তার সাথে অনেকে আগে চ্যাট হওয়ার কারণে তাকে খুঁজে বের করতে কিছু সময় ব্যয় হবে।

Symphony 2018

এই ঝামেলা থেকে মুক্তি দিতে পিন চ্যাট সুবিধা যুক্ত করা হয়েছে। ফলে গুরুত্বপূর্ণ কোনো চ্যাট পিন করে রাখলে তা সবার উপরে প্রদর্শন হবে। একটি চ্যাট পিন করতে নির্দিষ্ট চ্যাটের ওপর আলতো করে চেপে ধরলেই হবে। এরপর থেকে তা শীর্ষে অবস্থান করবে।

উন্নত নিরাপত্তা
বর্তমানে সময়ে সাইবার অপরাধের পরিমাণ তুলনামূলকভাবে বৃদ্ধি পেয়েছে। তাই গ্রাহকদের আইডি নিরাপদ রাখতে হোয়াটসঅ্যাপ রয়েছে পাসকোড সুবিধা। ফলে ব্যবহারকারীর মোবাইল নম্বর দিয়ে অন্য কেউ তা ব্যবহার করতে পারবেন না। হোয়াটসঅ্যাপের সেটিংসে গিয়ে পাসকোর্ড করে নেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপের বার্তা পড়বে সিরি
পূর্বে অ্যাপলের ভার্চুয়াল সহযোগী সিরি হোয়াটসঅ্যাপের বার্তা পড়তে পারতো না। কিন্তু এখন আইওএস ব্যবহারকারীরা হোয়াটঅ্যাপের ২.১৭.২০ সংস্করণ ইন্সটল করে নিলেই সিরি বার্তা পড়ে শুনাতে পারবে।

আরও পড়ুন:

তুসিন আহমেদ

*

*

Related posts/