ওয়েবসাইট দেখা না গেলে, উপায়…

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জরুরি একটি তথ্য দরকার। কম্পিউটার চালুর পর ইন্টারনেট সংযোগও দিলেন দ্রুত গতিতে। ওয়েবসাইটের নির্দিষ্ট ঠিকানায় লগইন করলেন। কিন্তু এরপরও খুলছে না সেটি। এখন উপায়।

অনেক সময় আবার ওয়েবসাইটটি খুললেও সেটি ঠিকভাবে পড়া যায় না। এমন সমস্যা বিভিন্ন কারণে হতে পারে। এসব সমস্যার কারণ ও সমাধানের উপায় নিয়ে টিউটোরিয়ালভিত্তিক এ প্রতিবেদন।

১. কিছু কিছু ওয়েবসাইট সিকিউর লগইন কিংবা আনট্রাস্টেড থাকার কারণে ওপেন হয় না। সেক্ষেত্রে ওয়েবসাইট ভিজিট করতে গেলে ‘Untrusted’ লেখা দেখায়। এক্ষেত্রে I understand the risk দিয়ে Add exception এবং get certificate অপশনে ক্লিক করে ওয়েবসাইট ট্রাস্টেড করতে হয়।

website down-TechShohor

২. আপনার কম্পিউটারের সময় ঠিক না থাকলেও কিছু কিছু ওয়েবসাইট ওপেন নাও হতে পারে। এক্ষেত্রে কম্পিউটারের সময়, তারিখ ঠিক করে নিতে হবে।

৩. ওয়েবসাইটের ব্যান্ডউইথ লিমিট শেষ হয়ে গেলে। এক্ষেত্রে ভিজিটরের কিছু করার নেই। সাইট কর্তৃপক্ষ ব্যান্ডউইথ বাড়ালে অথবা নির্দিষ্ট সময় পর সাইট দেখাবে।

৪. বেশি পরিমাণ স্প্যামিংয়ের কারণে সার্ভার কর্তৃক সাইটটি স্থগিত হলে। এটিও সাইট কর্তপক্ষের দেখার বিষয়।

৫. ওয়েবসাইট যদি অন্য কোন ওয়েবসাইটে রিডাইরেক্ট করা থাকে। এটি সাইট কর্তৃপক্ষই করে থাকে।

৬. নির্মাণ কাজের জন্য সাইটটি আন্ডার কনষ্ট্রাকশন থাকলে। এটিও সাইট কর্তৃপক্ষ নিয়ন্ত্রণ করে থাকে।

৭. ইন্টারনেট সংযোগ ধীরগতির হলে প্রচুর কনটেন্টসমৃদ্ধ অনেক ওয়েবসাইট ওপেন নাও হতে পারে। লোডিং হতে অনেক সময় নিতে পারে। এ ক্ষেত্রে আপনার ইন্টারনেট সংযোগ বাড়িয়ে নিতে পারেন।

৮. ওয়েবসাইট ওপেন হলেও ফ্ল্যাশ প্লেয়ার ইন্সটল করা না থাকলে ওয়েবসাইটের ফ্ল্যাশসমৃদ্ধ কনটেন্টগুলো দেখতে পাবেননা।

পাশাপাশি কন্ট্রোল প্যানেলে বাংলা ফন্ট ইনস্টল করা না থাকলে বিভিন্ন সাইটের বাংলা লেখাগুলোও পড়তে পারবেন না, বক্স আকারে হিজিবিজি অক্ষর দেখায়। এ ক্ষেত্রে ফ্ল্যাশ প্লেয়ার ও বাংলা ফন্ট ইনস্টল করে সাইটটি ভালোভাবে দেখতে পারেন।

৯. আপনার কম্পিউটার থেকে ওয়েবসাইট ব্লক করা থাকলে সেটি ওপেন হবে না। এ ক্ষেত্রে সাইটটি আনব্লক করতে হবে।

ট্যাগ

Related posts

*

*

Top