ইমেজ এডিটের ১০ ওয়েব টুল

পেইন্টার চায় তার কাজটি সারা পৃথিবী জানুক। সবার কাছ থেকে অনুপ্রেরণা চায়, সবার সাথে কাজ করতে চায়। একটা সময় ছিল এই সব ক্রিয়েটিভ কাজগুলো একটা নির্দিষ্ট এলাকা বা দেশে সীমাবদ্ধ থাকতো। কিন্তু এই ইন্টারনেটের যুগে খুব সহজেই সারা বিশ্বকে আপনার ক্রিয়েটিভ কাজকে জানিয়ে দিতে পারবেন।
এখানে সেরা কিছু ক্রিয়েটিভ অনলাইন টুল দেয়া হলো যেখানে আপনি আপনার কাজ শেষ করে শেয়ার করতে পারবেন সবার সাথে।
এটা একটি অনলাইন ড্রয়িং কমিউনিটি যেখানে চিত্র তৈরি,এডিট সহ অনেক কিছুই করা যাবে সাথে সাথে শেয়ার করা যাবে। এখানে কিছু ইউনিক ড্রয়িং টুল রয়েছে যা দিয়ে বিভিন্ন প্রজেক্টের জন্য যথাপযুক্ত। এছাড়াও অন্যান্য আর্টিস্ট এর সাথেও আপনার চিত্রের ব্যবপারে আলোচনা করতে পারবেন।
asd
এটাকে হোয়াইট বোর্ড এর সাথে তুলনা করা যায়। এই টুল বেশ মজার এবং কাজের জন্য ব্যবহার করা যাবে যখন পাচ্ছেন ফ্রী হ্যান্ড রাইটিং, কনসেপ্ট ডায়াগ্রামিং, অথবা আপনার বন্ধুকে শেখাবেন গনিত! ডাইনামিক এই টুলটি ড্রয়িং সুবিধা ছাড়াও প্রাইভেসি, চ্যাট সহ আরো অনেক সুবিধাই দিবে।
ছোটবেলায় অন্যে বাড়ীর দেয়ালে আকা-বুকির কথা নিশ্চয়ই মনে আছে? এখন হয়তো অন্যের দেয়ালে আকতে পারবেন না তবে অনলাইনে সেই ছোটবেলার ক্রিয়েটিভিটি খুব সহজেই প্রকাশ করতে পারবেন। অন্যদের চিত্রের সাথেও পরিচিত হতে পারবেন।
একটি ছবি হাজার শব্দ থেকেও বেশি প্রকাশ করে আর এই বিষয়ের সাথে ভিত্তি করেই তৈরি করা হয়েছে এই টুলটি। এখানে খুব সহজেই মনের এক্সপ্রেশনটি ফুটিয়ে তুলতে পারবেন। আপনার ছবিটি শেয়ার করার পর সবার মতামত চ্যাটের মাধ্যমে জেনে নিতে পারবেন।
dg
এই এপসটি টুইটারে পেইন্ট করার সুযোগ করে দিবে। এটার মাধ্যমে আপনার অংকন চিত্র টুইটার বন্ধুদের সাথে শেয়ার করতে পারবেন। আপনার ফলোয়াররা আপনার ছবিটিতে রিপ্লাই করে তাদের মতামত জানাতে পারবে।
এটা বেশ শক্তিশালী ওয়েব টুল যেখানে ফটোশপের মত সম্পূর্ণ প্যাকেজ পাবেন। বিভিন্ন ব্রাশ, কালার প্যাটার্নের সাথে থাকবে অনেক রকমের ছবি যা দিয়ে ইফেক্ট দেয়া যাবে। এডিট শেয়ার করার পাশাপাশি এই টুল আপনাকে আপনার ক্রিয়েটিভিটি বাড়াতে সাহায্য করবে। এছাড়াও ছবিটি আপলোড থাকবে এবং যে কেউ ডাউনলোড করে নিতে পারবে আর এই জন্যই সেরা একটি সাইট এটি।
এটা আপনার ব্যক্তিগত দেয়াল বলা যায়। যেখানে আপনার ইচ্ছা মতো আকা আকি করবেন কিন্তু সবাই দেখতে পারবে না আপনার অনুমতি ছাড়া। আপনার ওয়ালে কেউ যদি লিখে তার সাথে চ্যাটও করতে পারবেন।
আপনার চিত্রকে জীবন দিন! এটা শুধু আপনাকে ড্রয়িং করারই ইন্টারফেস দিবে না, সাথে সাথে আপনার চিত্রের সেরা অংকনটিও এনে দিবে। বিভিন্ন ইফেক্ট দিয়ে জীবন্ত করে ফেলুন আপনার চিত্রকে। অন্যদের চিত্রও আপনি দেখতে পারবেন।
অন্যান্য টুল থেকে এটার অনেক পার্থক্য রয়েছে। তিনটি ভিন্ন ভিন্ন মুড দিয়ে খুব তাড়াতাড়ি আপনার সেরা চিত্রটি ফুটিয়ে তুলতে পারবেন।
পরিচিত অন্যান্য পেইন্টারের ছবির সাথে তাল মিলিয়ে আপনিও ছবি অঙ্কন করতে পারবেন এই সাইটে। অনেক কিছু মিলে যেমন তৈরি হয় মজার পিঠা তেমন অনেক ছবির সমন্ময়ে তৈরি হতে পারে সেরা চিত্রটি!

*

*

Top