ওয়াই-ফাই রিসিভার দিয়ে ইন্টারনেট শেয়ার!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ডেস্কটপ কম্পিউটারে ওয়াই-ফাই নেট যুক্ত করার জন্য ওয়াই-ফাই রিসিভারের প্রয়োজন হয়। ল্যাপটপে সাধারণত বিল্ড ইন ওয়াই-ফাই রিসিভার যুক্ত tp-link_picকরাই থাকে। ফলে খুব সহজেই ওয়াই-ফাই ইন্টারনেট কানেক্ট করে ব্রাউজ করা যায়। যেহেতু ডেস্কটপে রিসিভার থাকে না তাই আলাদা রিসিভার লাগিয়ে নিতে হয়।

রিসিভারের কাজ হচ্ছে ওয়াই-ফাই মাধ্যমে ইন্টারনেটের সাথে যুক্ত হওয়া। তবে একটি সফটওয়্যার ব্যবহার করেই রিসিভারকে রাউটার হিসেবে ব্যবহার করা যায়। অর্থাৎ ডেস্কটপ থেকে তারবিহীন মাধ্যমে ইন্টারনেট অন্যান্য ডিভাইসে শেয়ার করা যাবে। ফলে শেয়ার করা নেট ওয়াই-ফাইযুক্ত ট্যাব, ল্যাপটপ, স্মার্টফোনে ব্যবহার করা যাবে।

Virtual Router Plus নামের ফ্রী এবং ওপেন সোর্স এই সফটওয়্যারের মাধ্যমে খুব সহজেই ওয়াই-ফাই হটস্পট তৈরি করা যায়। উইন্ডোজ ৭ এবং উইন্ডোজ ৮ এ এই সফটওয়্যার সাপোর্ট করে। চমৎকার এই ছোট সফটওয়্যারের সাইজ মাত্র ১৫০ কিলোবাইট। ব্যবহার করা খুবই সহজ। ইন্সটলের প্রয়োজন নেই। ওপেন করে নাম আর পাসওয়ার্ড দিয়ে Start Virtual Router Plus এ ক্লিক করলেই চালু হয়ে যাবে।

বিস্তারিত জানতে দেখতে পারেন এই ভিডিও : http://www.youtube.com/watch?feature=player_embedded&v=0JrU6ZJN7Tk
ডাউনলোড লিঙ্ক :  http://download.cnet.com/Virtual-Router-Plus/3000-18508_4-75905984.html (Virtual Router Plus)

অনেক ধরনের ওয়ারল্যাস এডাপটার পাওয়া যায়। USB এডাপটার বা রিসিভার বেশ কম দামেই পাওয়া যায় বাংলাদেশে। যারা ডেস্কটপ থেকে ইন্টারনেট শেয়ার করতে চান তারা এই এডাপটার কিনতে পারেন। দাম ৯০০টাকা হবে।

Related posts

*

*

Top