টাইপ শিখুন টাইপিং মাস্টার সফটওয়্যার দিয়ে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আপনি কি এখনো কীবোর্ড দেখে টাইপ করেন? ধীর গতির কাজের জন্য সব সময় পিছনে পড়ে থাকেন? টাইপ স্পীড স্লো তাই অফিসিয়াল কাজ করতে সমস্যা হচ্ছে? তাহলে আর দেরি কেন এখনই টাইপিং শিখে ফেলুন এই সফটওয়্যার দিয়ে খুব সহজে। দেখে দেখে আপনি যদি এখনো টাইপ করেন তাহলে নিশ্চিত থাকেন আপনার টাইপ স্পীড বেশি হলে ৩০wpm অর্থাৎ মিনিটে ৩০টি শব্দ লিখতে পারেন। অথচ আপনি যদি না দেখে টাইপ করা শিখতে পারেন তাহলে অনায়াসেই ৫০wpm গতিতে টাইপ করতে পারবেন। ধীরে ধীরে এই গতি আরো বাড়বে। তাহলে শুরু করুন টাইপ বাড়ানোর অনুশীলন।

প্রথমে আগে আপনার টাইপ স্পীড মেপে নিন। অনলাইনে টাইপ স্পীড মাপার জন্য এক মিনিটের এই পরীক্ষা দিতে পারেন।

সফটওয়্যার ছাড়াই আরেকটি পদ্ধতি রয়েছে টাইপ স্পীড বাড়ানোর। সেটা হচ্ছে খেলতে খেলতে টাইপ স্পীড বাড়ানো। তবে সেটা করার জন্য আগে এই সফটওয়্যার দিয়ে কিভাবে টাইপ করতে হয় তা জেনে নিন তারপর খেলতে খেলতে টাইপ স্পীড বাড়ান। খেলার জন্য যান এখানে।

আপনি খুব সহজেই টাইপিং মাস্টার প্রো (TypingMaster pro) সফটওয়্যার দিয়ে এই কাজটি চালিয়ে যেতে পারেন। কিভাবে বাড়াবে স্পীড? এক নজরে দেখা যাক।

১২টি লেসন থেকে আপনি খুব সহজেই A-Z শিখতে পারবেন।
টাইপ

টাইপ

রিভিউ অপশন থেকে আপনার দূর্বলতাগুলো চিহ্নিত করে ইম্প্রুভ করতে পারবেন।
টাইপ

গেমে গেমে চর্চা করুন স্পিড।
টাইপ

টাইপ

টেস্ট করে নিন স্পীড।
টাইপ

টাইপ

সাথে সাথে টিপসতো থাকছেই
টাইপ

সবশেষে দেখে নিন প্রোগ্রেস রিপোর্ট
টাইপ

দৈনিক দুই লেসনের বেশি না করলেই ভাল। আর টিপসগুলো ফলো করবেন।

ডাউনলোড
উইন্ডোজ ৭/৮ সমর্থিত এই সফটওয়্যারটির প্রিমিয়াম সংস্করণের পাশাপাশি বিনামুল্যের সংস্করণ রয়েছে। মাত্র ৯ মেগাবাইটের সফটওয়্যারটি এই লিংক থেকে ডাউনলোড করা যাবে।

*

*

Top