অ্যান্ড্রয়েড স্মার্টফোনে পৃথিবী দেখুন গুগল আর্থে

হাসান যোবাযের, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ডেস্কটপ কম্পিউটার বা ল্যাপটপে গুগল আর্থ নিয়ে কৌতুহলী দৃষ্টিতে ঘাটাঘাটি প্রায় সবাই করেছেন। গুগল আর্থ ম্যাপে নিজের এলাকা খুঁজে বের করার চেষ্টা করেননি এমন ব্যক্তির সংখ্যা হয়ত হাতেগোনা। গুগল আর্থ শুধু ম্যাপই নয়; লাইভ পৃথিবী। বহুল জনপ্রিয় এই গুগল আর্থের কম্পিউটার ভার্সনের পাশাপাশি অ্যান্ড্রয়েড ভার্সননও রয়েছে।

গুগল ম্যাপ আর গুগল আর্থের মধ্যে বেশ কিছু পার্থক্য রয়েছে। আর্থে মাল্টিটাচ কাজ করে। ভিউ আলাদা। তবে মোবাইলে এটি ব্যবহারের আগে একটি বিষয় মনে রাখেতে হবে এতে প্রচুর ইন্টারনেট ব্যান্ডউইথের প্রয়োজন হয়।

 

 

আঙ্গুলের স্পর্শে অ্যান্ড্রয়েডে ঘুরে বেড়ান পুরো পৃথিবী। খুঁজে বের করুন আপনার ছোট বেলার খেলার মাঠ। গুগল ম্যাপস স্ট্রিট ভিউ সুবিধা দিয়ে অনেকটা বাস্তব রাস্তার স্বাধ পেতে পারেন। আছে আর্থ গ্যালারি যেখানে পাওয়া যাবে রিয়েল টাইম ভূমিকম্প ইমেজ, হাইকিং ট্রেইল, সিটি ট্যুর সহ অনেক কিছু।

 

 

নতুন ফিচার ট্যুর গাইড দিয়ে নতুন কোন স্থানে যেতে সাহায্য করবে। হাতের ইশারায় অনেক কিছুই করা সম্ভব এই অ্যান্ড্রয়েড আর্থে।

 

 

থ্রিডি সাদও পাবেন এটি ব্যবহারে। বিভিন্ন শহর যেমন, সান ফ্রান্সিসকো, বোস্টন, রোম সহ অনেক স্থানে। আপনি যখন বিল্ডিং গুলো দেখবেন মনে হবে শহরের উপর দিয়ে উড়ছেন। তবে সকল ডিভাইসে এই থ্রিডি ফিচার নাও কাজ করতে পারে।

 

 

ব্যবহার করা খুব সহজ। ইমেজ জুম ইন বা জুম আউট করার মত আর্থেও ট্যাপ করে ম্যাপ জুম ইন বা জুম আউট করা যাবে। আর একটু ঘাটাঘাটি করলে পেয়ে যাবেন আরও অনেক নতুন নতুন মজার ফিচার।

ডাউনলোড

বিভিন্ন ডিভাইসে বিভিন্ন সাইজে ডাউনলোড হবে গুগল আর্থ। ডাউনলোড করুন এখানে।

Related posts

টি মতামত

*

*

Top