পাতলা স্মার্টফোন আনলো হুয়াই

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ‘অ্যাসেন্ড পি৬’ মডেলের পাতলা স্মার্টফোন বাজারে আনলো হুয়েই। শনিবার রাজধানীর একটি হোটেলে নতুন এই স্মার্টফোনটি আনুষ্ঠানিকভাবে দেশের বাজারে অবমুক্তের ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে হুয়াই কনজিউমার বিজনেস গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা রিচার্ড ইউ জানান,  ‘অ্যাসেন্ড পি৬’-এ অন্যান্য স্মার্টফোনের চেয়ে উন্নতমানের ক্যামেরা যুক্ত করা হয়েছে।  এছাড়াও এর ডিজাইনেও থাকছে ভিন্নতা।

Huawei-Ascend-P6_pic

মেটালিক বডির স্মার্টফোনটি আকারে ৬.১৮ মিলিমিটার। ১.৫ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর যুক্ত ডিভাইসটিতে আছে ৪.৭ ইঞ্চি হাই ডেফিনেশন পর্দা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ২০০০ এমএইচ ব্যাটারি থাকায় অ্যান্ড্রয়েড ( জেলি বিন ৪.২.২) চালিত এই স্মার্টফোন চলবে দীর্ঘক্ষণ। ‘ম্যাজিক টাচ’ থাকায় ব্যবহারকারীরাও পাবে নতুন অভিজ্ঞতা। এর দাম পড়বে ৩৪ হাজার ৯৯০ টাকা।

এদিকে, দেশে স্মার্টফোনের বিক্রি বেড়েছে বলেও জানানো হয় অনুষ্ঠানে।  হুয়াইয়ের পরিবেশক কিউ মোবাইলের পরিচালক মোহাম্মদ মেসবাহউদ্দিন জানান, এই বছরের জানুয়ারিতে প্রতিমাসে স্মার্টফোন বিক্রির সংখ্যা ছিল ৮০ হাজার। আর শেষ প্রান্তিকে এর চাহিদা বেড়ে দাঁড়ায় প্রতি মাসে ২ লাখ। তিনি আশা প্রকাশ করেন, এভাবে চলতে থাকলে আগামী বছর স্মার্টফোন বিক্রি দ্বিগুণ হবে।

*

*

Top