গাজীপুরবাসী দেখল রবির ৩.৫জি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জ্ঞান ভিত্তিক সমাজ গড়ার লক্ষ্যে দেশজুড়ে ‌ইন্টারনেট মেলা শুরু করেছে রবি। এ কর্মসূচির অংশ হিসেবে শনিবার টঙ্গী সরকারি কলেজে ‘৩.৫জি ইন্টারনেট মেলা’ শুরু হয়েছে, এটি চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত। এ কর্মসূচিতে সহযোগিতা দিচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়।

এদিকে ১৯ নভেম্বর (মঙ্গলবার) গাজীপুর সদরের সরকারি আজিমুদ্দিন কলেজেও ৩.৫জি ইন্টারনেট মেলা হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে রবি জানায়, দেশের ৪২৯টি থানার ৫০০টি কলেজে এ ধরনের মেলা অনুষ্ঠিত হবে। সবার মাঝে ইন্টারনেট সম্পর্কে সচেতনতা তৈরি এবং দেশকে জ্ঞানভিত্তিক অর্থনীতিতে পরিনত করার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে।
robi_pic
মেলায় ইন্টারনেট সম্পর্কে ধারণা দেয়া হবে শিক্ষার্থীদের। ইন্টারনেট ব্যবহার ও এর সুবিধা সম্পর্কে ধারণা পাবে তরুণরা। পাশাপাশি একটি হেলথ ক্যাম্পও থাকবে, সেখানে দর্শনার্থীরা বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করাতে পারবেন।

নির্ধারিত কয়েকটি মেলায় এইচআর কনসালটেন্সি বুথও থাকবে। সেখানে শিক্ষার্থীদের কাছ থেকে সিভি সংগ্রহ করা হবে। এর সঙ্গে কীভাবে চাকুরীর আবেদন করতে হয়, তাও শেখানো হবে।

এ ব্যাপারে রবি’র চিফ মার্কেট অফিসার (সিএমও) প্রদীপ শ্রীবাস্তব বলেন, “পুরো বিশ্ব এখন একটি গ্রাম। ইন্টারনেটের মাধ্যমে তথ্য এখন সহজলভ্য। ৩.৫জি ইন্টারনেট মেলা জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় সহায়ক হবে।”

 – সংবাদ বিজ্ঞপ্তি থেকে তারেক হাবিব

Related posts

*

*

Top