Maintance

আমার দায়িত্ব ইন্টারনেটের রাস্তা বানানো : জব্বার

প্রকাশঃ ১:৪৬ অপরাহ্ন, জানুয়ারি ১১, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৪৬ অপরাহ্ন, জানুয়ারি ১১, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মন্ত্রী হিসেবে তাকে ইন্টারনেটের রাস্তা বানানোর দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

গত সপ্তাহে দায়িত্ব নেওয়ার পর বুধবার প্রথম বাংলাদেশ টেলিযোগযোগ নিয়ন্ত্রণ কমিশনের কার্যালয় পরিদর্শনে আসার পর তিনি নিজের দায়িত্বের কথা উল্লেখ করে বলেন, তাঁর দায়িত্ব পালনের ক্ষেত্রে সহায়ক ভূমিকা থাকবে বিটিআরসির।

‘সড়ক ও পরিবহন মন্ত্রীকে যেমন রাস্তা বানানোর দায়িত্ব দেওয়া হয়েছে। আমাকে তেমন ইন্টারনেটের রাস্তা বানানোর দায়িত্ব দেওয়া হয়েছে। আমার মহাসড়ক বানানোর সব চেয়ে বড় ভূমিকা থাকবে বিটিআরসির।’

বিটিআরসির কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মোস্তফা জব্বার বলেন, এতোদিন টেবিলের ওপর প্রান্ত থেকে নানা দাবি-দাওয়া তুলেছি। এখন টেবিলের আরেক প্রান্তে এসে দেখছি পরিস্থিতি অন্যরকম।

‘আগে জানতাম ব্যান্ডউইথের দাম একরকম। এখন দেখছি অন্যরকম।’- বলেন জব্বার। কারণ এর সঙ্গে আরও অনেক বিষয় জড়িত আছে।

চতুর্থ শিল্প বিপ্লবের প্রধান হাতিয়ার ইন্টারনেট। আর সেটিকে আরও গতিশীল এবং সাশ্রয়ী করার জন্যে কাজ করছে বিটিআরসি। কিন্তু এটিকে নিরাপদও করতে হবে। আর এর সবগুলো বিষয় নিয়েই সামনের দিনে কাজ করতে হবে।

দিনে ইন্টারনেট বিষয়ে অন্তত ৪০টি অভিযোগ মন্ত্রী পান উল্লেখ করে বলেন, প্রযুক্তি দিয়ে প্রযুক্তিকে নিরাপদ করতে হবে।

মন্ত্রী বলেন, তিনি বিটিআরসিকে স্বাধীনভাবে কাজ করতে দেখতে চান। আর এক্ষেত্রে তিনি কেবল সহায়ক ভূমিকায় থাকবেন।

এ সময় জাতীয় সংসদের টেলিযোগযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ইমরান আহমেদ উপস্থিত ছিলেন। 

সভায় আরও বক্তব্য রাখেন বিটিআরসির চেয়ারম্যান ড. শাহাজাহান মাহমুদ। উপস্থিত ছিলেন বিটিআরসির কমিশনার এবং শীর্ষ কর্মকর্তারা।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/