Maintance

অফিস করছেন না তারানা, কোথায় বসবেন মোস্তাফা জব্বার?

প্রকাশঃ ২:৫৫ পূর্বাহ্ন, জানুয়ারি ৩, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৩৯ অপরাহ্ন, জানুয়ারি ৩, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত দফতর বন্টন করা না হলেও চারিদিকে বিভিন্ন সূত্রের খবরে তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রীই হচ্ছেন।

আর সে কারণে তাঁর অফিসের জায়গা নিয়ে ইতোমধ্যে তোড়জোড়ও শুরু করে দিয়েছে সংশ্লিষ্ট অফিস।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগে আগে থেকেই স্থান সঙ্কুলানের সমস্যা রয়েছে। এখন মন্ত্রী এবং প্রতিমন্ত্রীর জন্যে একই সঙ্গে অফিসের বন্দোবস্তো করতে কর্মকর্তাদের চিন্তার মধ্যে পড়তে হচ্ছে। মঙ্গলবার এই বিষয়টি নিয়ে বৈঠকও হয়েছে।

নতুন মন্ত্রী আসার সঙ্গে সঙ্গে প্রতিমন্ত্রীকে তাঁর অফিস ছাড়তে হবে। কারণ এই বিভাগে প্রতিমন্ত্রীর জন্যে এখন পর্যন্ত কোনো অফিস নেই।
তারানা হালিম প্রতিমন্ত্রী হওয়ার সময় যেহেতু কোনো মন্ত্রী ছিলেন না তাই মন্ত্রীর অফিসেই তিনি বসছেন। একই সঙ্গে তারানার কর্মকর্তারাও মন্ত্রীর কর্মকর্তাদের অফিসে অফিস করছেন।

এখন এসব কিছু ছেড়ে দিলে তাঁর জন্যে জায়গা বের করা ভাবনার ব্যপার বলেই মঙ্গলবারের বৈঠকে জানিয়েছেন বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার।

আবার নতুন মন্ত্রী যদি তথ্যপ্রযুক্তি বিভাগে অফিস করেন তাহলেও পূর্ণ মন্ত্রী হিসেবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে তার জন্যে আলাদা অফিস রাখতেই হবে। ফলে কোনোভাবেই অফিস সঙ্কুলানের চিন্তা দূর হচ্ছে না বলে বৈঠকে কর্মকর্তারা অভিমত দিয়েছেন  বলে জানিয়েছেন বৈঠকে অংশ নেওয়া এক কর্মকর্তা।

এদিকে মন্ত্রিসভায় রদবদলে নতুন মন্ত্রীদের শপথের দিনে তারনার  সংবাদ সম্মেলন স্থাগিত করা হয় । তারানা হালিম মঙ্গলবার অফিসেও আসেননি।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/