দেশে গ্যালাক্সি এস ৫ অগ্রিম বুকিং হাজার ছাড়াল

আল আমীন দেওয়ান, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে প্রযুক্তিপ্রেমীদের কাংখিত গ্যালাক্সি সিরিজের পঞ্চম প্রজন্মের ফোন গ্যালাক্সি এস৫ হাতে পৌঁছতে সময় লাগবে আরও দুই থেকে তিন দিন। তবে ৬০ হাজার টাকা মূল্যমানের এ স্মার্টফোনের শুধু ছবি দেখে ও ফিচার শুনেই গত এক সপ্তাহে অগ্রিম বুকিং হয়েছে ১০০০।

বৃস্পতিবার বিশ্বের অন্যান্য স্থানের মতো একই সঙ্গে বাংলাদেশেও স্মার্টফোনটির বাজারজাত কার্যক্রমের উদ্বোধন করা হয়। শুক্রবার থেকে এটি বিশ্বব্যাপী বাজারে আসবে।

স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের আঞ্চলিক কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা টেকশহরডটকমকে জানান, বাংলাদেশেও এস৫ নিয়ে প্রযুক্তিপ্রেমীদের মধ্যে অভাবনীয় আগ্রহ দেখা গেছে।

Galaxy S5 preorder-2-TechShohor

ঢাকায় সম্প্রতি অনুষ্ঠিত স্মার্টফোন মেলায় স্যামসাংয়ের স্টলে এস ৫ প্রি-অর্ডার নিয়ে কথা বলছেল এক দর্শনার্থী

ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, শুক্রবার থেকে দেশের বাজারে এটি পাওয়া যাবে। এর আগেই স্মার্টফোনটির অগ্রিম বিক্রি এক হাজার ছাড়িয়ে গেছে বলে তিনি উল্লেখ করেন।

দেশের বাজারে গ্রাহকদের কাছে গ্যালাক্সি এস৫ পৌঁছে দিতে স্যামসাংয়ের সঙ্গে দেশের প্রধান চারটি টেলিকম অপারেটর গ্রামীনফোন, বাংলালিংক, রবি এবং এয়ারটেল টেলিকম অংশীদার হিসেবে কাজ করছে। সবগুলো অপারেটরের বিভিন্ন প্যাকেজ নিতে হাই এন্ডের এ ফোনের অর্ডার পড়েছে এক হাজারটির মতো বলে স্যামসাংয়ের কর্মকর্তারা জানান।

অপারেটরগুলো গ্যালাক্সি এস৫ এর প্রি-বুকিংসহ আলাদা আলাদা প্যাকেজ ঘোষণা করেছে। গ্রাহকরা তাদের অর্ডারের কাগজপত্রসহ সংশ্লিষ্ট আউটলেট থেকে ফোনটি সংগ্রহ করতে পারবেন।

শুক্রবার বিভিন্ন গণমাধ্যমে এ সেট বাজারজাত উপলক্ষে স্যামসাংয়ের পক্ষ থেকে বিজ্ঞাপনও দেওয়া হয়েছে। প্রথম দিকে শুধু অগ্রিম বুকিংধারীদের হাতে এ ফোন পৌঁছে দেওয়া হবে।

নতুন প্রযুক্তি ও ফিচার সমৃদ্ধি গ্যালাক্সি এস৫ এর সঙ্গে দেশের বাজারে পাওয়া যাবে ফ্রি এস-ভিউ কভার এবং ১২ মাসের কিস্তিসহ।

গ্রাহকরা চার রং ব্লাক, শিমারি হোয়াইট, ইলেকট্রিক ব্লু এবং কপার গোল্ডের মধ্য থেকে বাছাই করতে পারবেন তাদের পছন্দের সেটটি।

এ ছাড়া স্যামসাং গিয়ার ফিটের মূল্য রাখা হচ্ছে ২১ হাজার ৫০০ টাকা। গ্যালাক্সি এস৫ এর অনেক অভিনব এবং প্রয়োজনীয় ফিচার যোগ করা হয়েছে যা গ্রাহকদের জীবনযাত্রার মান উন্নয়নে সহায়তা করবে প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন।

২.১ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর সম্বলিত গ্যালাক্সি এস৫ শুধুমাত্র ধুলো ও পানি রোধকই নয়, এতে রয়েছে ফিঙ্গার স্ক্যানার যা মূলত একটি সুরক্ষিত বায়োমেট্রিক স্ক্রিন লকিং ফিচার।

ডিভাইসটির ১৬ মেগাপিক্সেল ক্যামরায় রয়েছে দ্রততম অটো ফোকাস, বর্ধিত মেনু ও ইউজার ইন্টারফেস যার মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই ছবি তুলতে, এডিট করতে এবং শেয়ার করতে পারবেন। এ ছাড়া ডিভাইসটির আল্ট্রা পাওয়ার সেভার মোড ব্যাটারি ব্যবহার কমিয়ে আনতে ডিসপ্লে একেবারে সাদা কালো করে দিয়ে অপ্রয়োজনীয় সব ফিচার বন্ধ করে দেয়। একইসঙ্গে এস-হেলথ ৩.০ এর মাধ্যমে গ্যালাক্সি এস৫ সহায়তা করবে ব্যবহারকারীদের সুস্থ জীবন নিশ্চিত করতে।

গ্যালাক্সি এস৫ এ রয়েছে ০.৩ সেকেন্ডের পৃথিবীর দ্রুততম অটোফোকাস ফিচার, আরও উন্নত হাই ডাইনামিক রেঞ্জ (এইচডিআর)।

সিলেকটিভ ফোকাস ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা শুধুমাত্র নির্দিষ্ট অংশে ফোকাস করে বাকি সবকিছু ঝাপসা করে ছবি তুলতে পারবেন। এই সুবিধার সাহায্যে ডেপথ অফ ফিল্ড সৃষ্টির জন্য ব্যবহারকারীদের অন্য কোন লেন্স কিটের প্রয়োজন নেই।

Related posts

*

*

Top