ঢাকায় গ্যালাক্সি এস ৫ উদ্বোধন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অবশেষে প্রযুক্তিপ্রেমীদের কাংখিত গ্যালাক্সি সিরিজের পঞ্চম প্রজন্মের ফোন গ্যালাক্সি এস৫ এর উদ্বোধন হয়েছে বাংলাদেশে। বিশ্বব্যাপী একই দিনে উন্মোচিত হয়েছে অসাধারণ ডিভাইসটি।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ এবং মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা যৌথভাবে এ ফোনের বাজারজাত কার্যক্রমের উদ্বোধন করে।

Galaxy s5 launcing-TechShohor

অনুষ্ঠানে রবি আজিয়াটার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহমুদুর রহমান, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ ব্রাঞ্চ অফিসের ম্যানেজিং ডিরেক্টর সি এস মুন ও জেনারেল ম্যানেজার এস এইচ সং উপস্থিত ছিলেন। এ ছাড়া উপস্থিত ছিলেন ফেয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রুহুল আলম আল মাহবুব।

চট্টগ্রাম এবং সিলেটে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে গ্যালাক্সি এস৫ উদ্বোধন করা হবে যথাক্রমে ১২ ও ১৫ এপ্রিল।

৬০ হাজার টাকা মূল্যের গ্যালাক্সি এস৫ এখন থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে ফ্রি এস-ভিউ কভার এবং ১২ মাসের কিস্তিসহ।

গ্রাহকরা চার রং ব্লাক, শিমারি হোয়াইট, ইলেকট্রিক বক্সু এবং কপার গোল্ডের মধ্য থেকে বাছাই করতে পারবেন তাদের পছন্দের এস৫। স্যামসাং গিয়ার ফিটের মূল্য রাখা হচ্ছে ২১ হাজার ৫০০ টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশের বাজারে গ্রাহকদের কাছে গ্যালাক্সি এস৫ পৌছে দিতে স্যামসাংয়ের সঙ্গে দেশের প্রধান চারটি টেলিকম অপারেটর এয়ারটেল, বাংলালিংক, গ্রামীনফোন এবং রবি সহযোগি হিসেবে কাজ করছে।

অপারেটরগুলো গ্যালাক্সি এস৫ এর প্রি-বুকিংসহ আলাদা আলাদা প্যাকেজ ঘোষণা করেছে।

অনুষ্ঠানে জানানো হয়, গ্যালাক্সি এস৫ এর অনেক অভিনব এবং প্রয়োজনীয় ফিচার যোগ করা হয়েছে যা গ্রাহকদের জীবনযাত্রার মান উন্নয়নে সহায়তা করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত গণমাধ্যম কর্মীদের মধ্যে লটারিতে একটি এস ফাইভ লাভ করেন টেকশহরডটকমের কনটেন্ট কাউন্সিলর তুসিন আহমেদ।

২.১ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর সম্বলিত গ্যালাক্সি এস৫ শুধুমাত্র ধুলো ও পানি রোধকই নয়, এতে রয়েছে ফিঙ্গার স্ক্যানার যা মূলত একটি সুরক্ষিত বায়োমেট্রিক স্ক্রিন লকিং ফিচার।

ডিভাইসটির ১৬ মেগাপিক্সেল ক্যামরায় রয়েছে দ্রততম অটো ফোকাস, বর্ধিত মেনু ও ইউজার ইন্টারফেস যার মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই ছবি তুলতে, এডিট করতে এবং শেয়ার করতে পারবেন।

এ ছাড়া ডিভাইসটির আল্ট্রা পাওয়ার সেভার মোড ব্যাটারি ব্যবহার কমিয়ে আনতে ডিসপ্লে একেবারে সাদা কালো করে দিয়ে অপ্রয়োজনীয় সব ফিচার বন্ধ করে দেয়।

একইসঙ্গে এস-হেলথ ৩.০ এর মাধ্যমে গ্যালাক্সি এস৫ সহায়তা করবে ব্যবহারকারীদের সুস্থ জীবন নিশ্চিত করতে।

গ্যালাক্সি এস৫ এ রয়েছে ০.৩ সেকেন্ডের পৃথিবীর দ্রুততম অটোফোকাস ফিচার, আরও উন্নত হাই ডাইনামিক রেঞ্জ (এইচডিআর)।

সিলেকটিভ ফোকাস ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা শুধুমাত্র নির্দিষ্ট অংশে ফোকাস করে বাকি সবকিছু ঝাপসা করে ছবি তুলতে পারবেন । এই সুবিধার সাহায্যে ডেপথ অফ ফিল্ড সৃষ্টির জন্য ব্যবহারকারীদের অন্য কোন লেন্স কিটের প্রয়োজন নেই।

– তুসিন আহমেদ

Related posts

*

*

Top