Maintance

ইন্টারনেটের দাম আরও কমানোর প্রতিশ্রুতি দিলেন জয়

প্রকাশঃ ৩:৫৭ অপরাহ্ন, অক্টোবর ২০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:৪৩ পূর্বাহ্ন, অক্টোবর ২১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইন্টারনেটের দাম কমানোর প্রক্রিয়া চলমান রাখার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

জয় বলেন, আওয়ামী লীগ সরকারের ৫ বছরের সময়ের মধ্যে ইন্টারনেটের দাম ৯৯ শতাংশ কমানোর কথা বলেছিলাম। সেই কথা রাখা হয়েছে । গত টার্মের শেষেই এটা ৭০০ টাকায় নেমে এসেছিল। এখন প্রতি এমবিপিএস ৬০০ টাকায় নেমে এসেছে।

‘ আপনাদের কাছে আমার ওয়াদা, আমরা কয়েক বছর পরপর এই দাম কমাতে থাকবোই’-বলছিলেন জয়।

রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার ফ্রিল্যান্সার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ইন্টারনেটের দাম নিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা।

সম্মেলনের সভাপতিত্ব করছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

the-internet-techshohor

সজীব ওয়াজেদ জয় বলেন, ‘এটা আবারও বলতে হয়, আগে এক এমবিপিএস ইন্টারনেটের দাম ৮৮ হাজার টাকা ছিল। তখন আমি প্রথমে বললাম এটা কমাতে হবে, ৮৮ হাজার হতে ৮০০ টাকায় নিয়ে আসতে হবে।’

‘তখন সবাই বলেছিল-এটা সম্ভব না। আমি বলেছি, এটা সম্ভব করতে হবে, নির্দিষ্ট সময়ের মধ্যে করতে হবে।’

এখন ইউনিয়ন পর্যন্ত ব্রডব্যান্ড নিয়ে যাওয়ার কথা উল্লেখ করে তিনি জানান, ইন্টারনেট সম্প্রসারণের কাজ চলমান আছে। আগে বাংলা গভনেট, তারপর ইনফোর সরকার-২ এবং এখন ইনফো সরকার-৩ এর মাধ্যমে ২৬০০ ইউনিয়ন পর্যন্ত আমরা ফাইবার অপটিক ক্যাবল নিয়ে যাচ্ছি। আগামী দেড় বছরের মধ্যে এই কাজ শেষ হবে।

আর লাস্ট মাইল সলিউশনে পরিকল্পনার কথা জানিয়ে তিনি বলেন, ‘আমরা কোনো কিছু বাদ রাখিনি। লাস্ট মাইল সলিউশন হবে ওয়্যারলেস ব্রডব্যান্ড দিয়ে।’

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/