আসছে পানিরোধক মটো জি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান মটোরোলার ‘মটো জি’ একটি জনপ্রিয় স্মার্টফোন। মটোরোলার ইতিহাসে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে এই স্মার্টফোনটি। সাশ্রয়ী মূল্যের কারণেই মূলত মটো জি বেশ জনপ্রিয়তা পায়। আর এই জনপ্রিয়তা ধরে রাখতে এই সিরিজের পানিরোধক স্মার্টফোন আনার পরিকল্পনা করছে মটোরোলা।

স্মার্টফোন বাজারে উম্মোচনের আগে তথ্য ফাঁস করার জন্য বিখ্যাত টুইটার অ্যাকাউন্ট ইভলিকস ‘মটো জি’র নতুন একটি সংস্করণের ছবি প্রকাশ করছে। নতুন সংস্করণটির কনফিগারেশন আগের সংস্করণের মতোই হবে। নতুন ফিচার হিসেবে এটি পানিরোধক হবে। স্মার্টফোনটি দিয়ে পানিতে ছবি তোলা যাবে। ৩০ মিনিট পর্যন্ত পানিটি ডুবিয়ে রাখা যাবে। প্রকাশিত ছবিতে দেখা যায়, মটো জি’র নতুন সংস্করণের নাম হবে ‘মটো জি ফর্টি’।

motog_techshohorএর সাড়ে চার ইঞ্চি ডিসপ্লেতে উন্নত রেজ্যুলেশনের ভিডিও দেখা যাবে। পিছনে ৫ মেগাপিক্সেল ও সামনে ১.৩ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ ‘কিটক্যাট’ থাকবে। এছাড়া স্মার্টফোনটি থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক সমর্থন করবে।

মটো জির বর্তমান সংস্করণটির মূল্য ১৩০ ইউরো হলেও বাংলাদেশের বাজারে তা ২০ থেকে ২১ হাজার টাকায় বিক্রি হয়। সনি, স্যামসাংয়ের পর মটোরোলা কবে পানিরোধক স্মার্টফোন বাজারে আনবে সেটিই এখন দেখার বিষয়!

– টাইম অব ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top