১৭’শ টাকায় ফিচার ফোন আনছে গ্রামীণফোন

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ৩ হাজার ৮৫০ টাকার মধ্যে থ্রিজি সমর্থিত স্মার্টফোন আনার পাশাপাশি মাত্র ১৭’শ টাকায় ফিচার হ্যান্ডফোন আনছে।

দ্বিতীয় প্রজন্মের (টুজি) নেটওয়ার্কের মধ্যেও যাতে সহজে ইন্টারনেট ব্যবহার করা যায় সে জন্য স্বল্পমূল্যের এসব হ্যান্ডসেট অল্প সময়ের মধ্যে বাজারে ছাড়বে অপারেটরটি।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিবেক সুদ রোববার দেশের সকল জেলায় থ্রিজি নেটওয়ার্ক বিস্তারের ঘোষণা দেওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ তথ্য জানান।

grameenphone_techshohor

সিইও জানান, গ্রামীণফোনের সেল সেন্টারগুলোতে এসব হ্যান্ডসেট পাওয়া যাবে। তবে সরাসরি অপারেটরটি এগুলো আমদানি করবে না এবং নাকি গ্রামীণফোনের ব্র্যান্ডে এগুলো বিক্রি হবে না।

সূত্র জানিয়েছে, দেশী ব্র্যান্ড সিম্ফনির সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে এ সেবা আনতে যাচ্ছে অপারেটরটি। একই সঙ্গে থ্রিজি ইন্টারনেট মডেম মাত্র দেড় হাজার টাকাতেও দেবে গ্রামীণফোন।

সুদ বলেন, এসব আয়োজন হচ্ছে ইন্টারনেটকে আরও বেশি ছড়িয়ে দেওয়ার জন্য।

কর্মকর্তারা জানান, ঠিক একই লক্ষ্যে মাত্র পাঁচ মাসের কিছু বেশি সময়ের মধ্যে সারা দেশের সব জেলায় থ্রিজি নেটওয়ার্কের কাজ শেষ করা হয়েছে।

তবে গ্রামীণফোনের অপর একটি সূত্র বলছে, সারা দেশে গ্রামীণফোনের সাইটগুলোর মধ্যে মাত্র এক চতুর্থাংশ সাইট থ্রিজির আওতায় এসেছে। দেশব্যাপী অপারেটরটির সাড়ে আট হাজার সাইট থাকলেও এর মধ্যে মাত্র ২ হাজার ১৪৫টি সাইট থ্রিজি উপযোগী হয়েছে।

তবে অপারেটরটির ৪ কোটি ৮০ লাখ গ্রাহকের মধ্যে ৪০ শতাংশ থ্রিজি নেটওয়ার্কের মধ্যে চলে এসেছে বলেও জানান ওই কর্মকর্তারা।

অনুষ্ঠানে সুদ জানান, বর্তমানে চার লাখ থ্রিজি গ্রাহক রয়েছে এবং প্রতিদিন এ সংখ্যা প্রায় ১০ হাজার করে বাড়ছে। যার মধ্যে আবার অন্তত ২৫ শতাংশ একেবারেই নতুন গ্রাহক।

এক প্রশ্নের উত্তরে গ্রামীণ সিইও জানান, থ্রিজিতেও গ্রাহক মূলত ইন্টারনেটের ছোটো ছোটো প্যাকেজের বিষয়ে বেশি আগ্রহী।

Related posts

*

*

Top