আসছে ফ্যাবলেট আকৃতির আইফোন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রতিবছর অ্যাপল তাদের নিত্য নতুন প্রযুক্তি পণ্য বাজারে উন্মুক্ত করার আগে চলতে থাকে নানা গুজব এবং ফাঁস হয় নানা তথ্য। পরবর্তীতে কিছু ক্ষেত্রে তা মিলে যায়। এই বছর অ্যাপলের নতুন পণ্য নিয়ে ব্যতিক্রম ঘটেনি। অ্যাপল তাদের প্রথম ফ্যাবলেট আকৃতির আইফোন বাজারে আনছে বলে তথ্য ফাঁস হয়েছে।

ফ্রান্সের ওয়েবসাইট নোহোয়ারএলজের এক প্রতিবেদনে প্রকাশিত হয়েছে, অ্যাপলের পরবর্তীতে বড় ডিসপ্লেসমৃদ্ধ ফোন বাজারে আনতে পারে। ফ্যাবলেট আকৃতির ফোন সর্ম্পকে একটি ছবি প্রকাশ করা হয় ওয়েবসাইটিতে। ৮৮মিলিমিটার চওড়া এবং ১৫০ মিলিমিটার লম্বা এটি। আকৃতিতে অনেকটা স্যামসাং নোট থ্রির মতোই।

iphone_techshohor

প্রতিবেদনে আরও বলা হয়, ছয় ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ হতে পারে অ্যাপলের ফ্যাবলেট আকৃতির এই আইফোনটি। আইফোনের জন্য ডিসপ্লে সরবরাহ করা জাপানী প্রতিষ্ঠানের একটি সূত্র জানায়, আকৃতি ৫.৫ ইঞ্চি ও ২কে ডিসপ্লে সমৃদ্ধ হতে পারে। যার পিপিআই হতে পারে ৫৩৮, যেগুলো বর্তমানে রেটিনা ডিসপ্লেতে থাকে।

এছাড়া একইসঙ্গে নতুন ডিভাইসে ব্যাটারি সৌরশক্তিতে চার্জ করার প্রযুক্তি যোগ করার প্রস্তুতি নিচ্ছে অ্যাপল। এজন্য রুবি (স্যাফায়ার) দিয়ে বিশেষ ধরণের সোলার সেল ব্যবহার করতে পারে টেক জায়ান্টটি। এজন্য অপেক্ষা গুজব কি সত্য হবে সেটি দেখার জন্য।

– টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top