Maintance

পাঁচ বছরের পুরনো সেবার পুন:অনুমোদন লাগবে

প্রকাশঃ ২:১২ অপরাহ্ন, মার্চ ২৭, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ২:১২ অপরাহ্ন, মার্চ ২৭, ২০১৪

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টেলিযোগাযোগ খাতের অনুমোদিত যেসব সেবার মেয়াদ পাঁচ বছর পেরিয়ে গেছে সেগুলো নতুন করে অনুমোদন নিতে হবে। সম্প্রতি টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এমন সিদ্ধান্ত নিয়েছে।

এ ক্ষেত্রে ২০০৯ সালের আগে নেওয়া যে কোনো সেবা চালু রাখতে পুনরায় অনুমোদন নিতে হবে। ট্যারিফ এবং অন্যান্য ক্ষেত্রে এ নির্দেশনা প্রযোজ্য হবে বলে জানিয়েছে বিটিআরসি।

btrc, techshohor

সংশ্লিষ্টরা জানান, পাঁচ বছর হয়ে গেলেও অপারেটরগুলো সেবার মান বৃদ্ধি বা ট্যারিফ কমাচ্ছে না। পুন অনুমোদনের ক্ষেত্রে এসব বিষয়ের সমধান করা হবে। এতে গ্রাহকরা উপকার পাবেন। সেবা সংক্রান্ত ঝামেলা থেকেও গ্রাহকদের ভোগান্তি কমবে বলে কমিশনের কর্মকর্তারা জানান।

Symphony 2018

আগামী ১০ দিনের মধ্যে মোবাইল, ল্যান্ডফোন, ইন্টারনেট সেবা দানকারীসহ সব প্রতিষ্ঠানকে তাদের পাঁচ বছর আগের অনুমোদন সংশ্লিষ্ট কাগজপত্র জমা দিতে বলেছে বিটিআরসি।

চিঠিতে বিটিআরসি জানিয়েছে, কমিশন ২০০৭ সাল থেকে ট্যারিফ এবং বিভিন্ন প্যাকেজ অনুমোদন দিচ্ছে। এ ক্ষেত্রে বর্তমান সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখে পুরনো ট্যারিফগুলো পর্যালোচনা করা প্রয়োজন। সে কারণেই এমন উদ্যোগ।

সিস্টেম এবং সার্ভিস বিভাগের পরিচালক লে. কর্নেল রাকিবুল হাসান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, মেয়াদোত্তীর্ণ সেবাগুলোও এ সময়ের মধ্যে হালনাগাদ করে নেওয়া প্রয়োজন।

এ প্রসঙ্গে এ বিভাগের এক কর্মকর্তা বলেন, অনেক অপারেটর বিশেষ করে মোবাইল ফোন অপারেটরগুলোর ক্ষেত্রে এমন অনেক সেবা আছে যেগুলো সম্পর্কে বিটিআরসির এখন কোনো ধারণা নেই। অথচ গ্রাহক এ জন্য উচ্চ হারে ব্যয় করছেন। এ কারণে এ সেবা পর্যালোচনা করে একটি তালিকা করার প্রয়োজনে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

*

*

Related posts/