Maintance

দ্বিতীয় প্রান্তিকে জিপির আয় ৩২৪০ কোটি টাকা

প্রকাশঃ ৯:৫৮ অপরাহ্ন, জুলাই ১৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:০৪ অপরাহ্ন, জুলাই ১৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বছরের দ্বিতীয় প্রান্তিকে ৩২৪০ কোটি টাকা রাজস্ব আয় করেছে গ্রামীণফোন(জিপি)। এটি প্রথম প্রান্তিকের তুলনায় ৫ দশমিক ৮ শতাংশ বেশি।

আর কর দেয়ার পর এই সময়ে অপারেটরটির নিট মুনাফা হয়েছে ৭৯০ কোটি টাকা।

বৃহস্পতিবার রাজধানীর গুলশান ফোর পয়েন্ট বাই শেরাটন হোটেলে এক সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের সিইও মাইকেল প্যাট্রিক ফোলি জানান, গ্রামীণফোন ৬ কোটি ১৬ লাখ সক্রিয় গ্রাহক নিয়ে ২০১৭ সালের দ্বিতীয় প্রান্তিক শেষ করেছে। এটি বছরের প্রথম প্রান্তিকের চেয়ে ২ দশমিক ৯ শতাংশ বেশি। যেখানে ডেটা গ্রাহক রয়েছেন ২ কোটি ৭০ লাখ।

ফোলি বলেন, প্রান্তিকটি খুবই প্রতিযোগিতামূলক ছিল, বিশেষ করে গ্রাহক যোগ করার দিক থেকে। এরমধ্যেও ডাটা এবং ভয়েসে প্রবৃদ্ধি হয়েছে। এবার উচ্চতর রাজস্ব এবং পরিচালন দক্ষতার ফলে ইবিআইটিডিএ (অন্যান্য আইটেমের আগে) ১৯৯০ কোটি টাকা। শেয়ার প্রতি আয় হয়েছে ৫ দশমিক ৮৭ টাকা।

রেগুলেটরি ব্যবস্থা ও স্থানীয় করনীতি ব্যবসায়িক সাফল্যকে ম্লান করে দিচ্ছে বলে ফোলি মন্তব্য করেন। ফোরজি লাইসেন্স, স্পেকট্রাম নিউট্রালিটি, নিলাম, পুরোনো সিম ট্যাক্সের দাবি এবং গ্রাহকের সেবা ব্যবহারের উপর কর নিয়ে সরকারের সঙ্গে আরও সংলাপ প্রয়োজন বলে জানান অপারেটরটির সিইও।

প্রান্তিকটিতে জিপি রাষ্ট্রীয় কোষাগারে কর, ভ্যাট, শুল্ক ও লাইসেন্স ফি হিসেবে ১৬৪০ কোটি টাকা জমা দিয়েছে বলে জানান এর সিএফও দিলীপ পাল। এই ফি মোট রাজস্বের ৫০ দশমিক ৬ ভাগ।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/