Maintance

১০৫ শতাংশ লভ্যাংশ দেবে জিপি

প্রকাশঃ ১১:১৮ পূর্বাহ্ন, জুলাই ১৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৫ অপরাহ্ন, জুলাই ১৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রামীণফোন ১০৫ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে। চলতি হিসাব বছরের প্রথম ছয় মাসের (জানুয়ারি-জুন’১৭) জন্য শেয়ারহোল্ডারদের নগদ এ লভ্যাংশ দেওয়া হবে।

এ সময়ে গ্রাহক বিচারে দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটরটির শেয়ারপ্রতি আয়ও বেড়েছে। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে এসব তথ্য প্রকাশ করা হয়েছে। আর বিকালে সংবাদ সম্মেলনে অপারেটরটি আর্থিক প্রতিবেদনের বিস্তারিত জানাবে বলে জানা গেছে।

মুনাফা বৃদ্ধি পাওয়ায় গত বছরের প্রথমার্ধের চেয়ে এবার ২০ শতাংশ বেশি লভ্যাংশ দিয়েছে শেয়ারবাজারে তালিকাভূক্ত একমাত্র এ মোবাইল ফোন অপারেটর। ২০১৬ সালের জানুয়ারি-জুন সময়ে অন্তবর্তীকালীন লভ্যাংশের পরিমাণ ছিল ৮৫ শতাংশ। আর গত হিসাব বছরে মোট লভ্যাংশের পরিমান ছিল ১৭৫ শতাংশ।

gp-ecaono-techshohor

বুধবার বিকালে গ্রামীণফোনের পরিচালনা পর্ষদের বৈঠকে নগদ লভ্যাংশ প্রদানের এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে অর্ধবার্ষিক আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পর তা অনুমোদন করা হয়।

বৃহস্পতিবার সকালে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রকাশিত তথ্যে অপারেটরটি জানায়, এ সময়ে কোম্পানির মুনাফার ৯৮ শতাংশ লভ্যাংশ হিসেবে দেওয়া হচ্ছে।

গত ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা ৭২ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৭ টাকা ৯২ পয়সা। দ্বিতীয় প্রান্তিকের ইপিএস ৫ টাকা ৮৭ পয়সা, যা গত বছর ছিল ৩ টাকা ৭৭ পয়সা।

চলতি হিসাব বছরের ছয় মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ২৩ টাকা ২৩ পয়সা, যা গত বছর ছিল ১৩ টাকা ৫৬ পয়সা।

চলতি বছরের ৩০ জুন পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়ায় ২৬ টাকা ৫৯ পয়সা। গত বছর একই সময় পর্যন্ত ছিল ২৪ টাকা ৭৪ পয়সা।

অন্তর্বর্তী লভ্যাংশের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২ আগস্ট। অর্থাৎ ওই তারিখের আগে যেসব বিনিয়োগকারীর কাছে শেয়ার থাকবে তারা লভ্যাংশ পাবেন।

*

*

Related posts/