গ্রামীণফোনের চতুর্থ অনলাইন স্কুল চালু

জামান আশরাফ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে অনলাইন স্কুলিং ধারনার বাস্তবায়নকারী গ্রামীণফোন রোববার চতুর্থ স্কুল চালু করেছে। বান্দরবনের নীলগিরিতে সর্বশেষ এ অনলাইন স্কুলটি চালু করেছে দেশ সেরা মোবাইল ফোন অপারেটরটি।

পার্বত্য চট্টগ্রাম এলাকায় এ অনলাইন স্কুলটি প্রথম বলে দাবি করেছে অপারেটরটির কর্মকর্তারা। অনলাইন স্কুলে দূরবর্তী কোনো এলাকা থেকে ভিডিও কলের মাধ্যমে পাঠদান কার্যক্রম চালানো হয়।

গত নভেম্বরে বান্দরবানে স্কুলটি উদ্বোধনের পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু তখন রাজনৈতিক সহিংসতার প্রেক্ষিতে তা পিছিয়ে দেওয়া হয়।

gp-online-school_TechShohor

এর আগে ২০১২ সালের শুরুর দিকে গাজীপুরে গ্রামীণফোন দেশের প্রথম অনলাইন স্কুল চালু করে। পরে ঢাকার দুটি এলাকায় আরও দুটি স্কুল চালু করে অপারেটরটি।

এ বিষয়ে গ্রামীণফোনের শীর্ষ এক কর্মকর্তা বলেন, শুধু গ্রামীফোন কর্তৃপক্ষ নয়, টেলিনরও অনলাইন স্কুলের ওপর অনেক জোর দিয়ে থাকে। এ কার্যক্রমের ধারাবাহিকতায় দেশের বিভিন্ন প্রান্তে আরও বেশ কিছু স্কুল গড়ে তোলা হবে বলে তিনি উল্লেখ করেন।

ওই কর্মকর্তা বলেন, দেশে থ্রিজি সেবা চালু হওয়ার ফলে অনলাইন স্কুল এবং অনলাইন শিক্ষা কার্যক্রম আগের যে কোনো সময়ের চেয়ে বেশি গুরুত্ব পাবে।

তা ছাড়া এর মাধ্যমে অপারেটরটি দেখাতে চায়, ইন্টারনেটের মাধ্যমে দেশের শিক্ষা-স্বাস্থ্যকে অনেকটা এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।

Related posts

*

*

Top