Maintance

চট্টগ্রামে অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ গ্রেপ্তার তিন

প্রকাশঃ ৭:১৫ অপরাহ্ন, জুলাই ৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:১৭ অপরাহ্ন, জুলাই ৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চট্টগ্রামে পৃথ তিনটি অভিযান চালিয়ে অবৈধ ভিওআইপি কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ সরঞ্জামসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

এসময় তাদের কাছ থেকে অবৈধ ভিওআইপি কাজে ব্যবহৃত কমপক্ষে আট হাজার ৮১৬ সিম কার্ড জব্দ করা হয়।

এছাড়াও র‍্যাবের ওই অভিযানে ১০টি চ্যানেল ব্যাক/গেটওয়ে, দুটি ফ্লেক্সিলোড সার্ভার, ছয়টি টিপি লিংক রাউটার, একটি ডি-লিংক রাউটার, চারটি পেনড্রাইভ, ১২টি ইন্টারনেট মডেম, আটটি ল্যাপটপ, ১৩৯টি জিএসএম অ্যান্টেনা, ১২টি মোবাইল সেটসহ বিভিন্ন ধরনের সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

অভিযানে গ্রেপ্তারকৃতরা হলেন চট্টগ্রামের ফটিকছড়ি এলাকার বাসিন্দা মো. সালাউদ্দিন, একই এলাকার মো. ইমন উদ্দিন এবং হাটহাজারী উপজেলার মো. আবু তালেব।

VOIP_BTRC-TECHSHOHOR2

বিটিআরসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে সালাউদ্দিনকে ফটিকছড়ি এলাকা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে নগরীর খুলশী ও বায়েজিদ থানাধীন এলাকায় অভিযান চালিয়ে অপর দুজনকে গ্রেপ্তার করে।

পরে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-৭-এর উপ-পরিচালক লেফটেন্যান্ট কমান্ডার আশেকুর রহমান বলেন, অবৈধ ভিওআইপি ব্যবসা এখন শহর ছেড়ে উপজেলা পর্যায়ে বিস্তার লাভ করছে। তবে তারা সজাগ রয়েছেন এমন অবৈধ কার্যক্রম ঠেকাতে। উদ্ধারকৃত ভিওআইপিসামগ্রীর আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা বলে জানান তিনি।

এছাড়াও গ্রেপ্তারকৃতদের টেলিযোগাযোগ আইন-২০০১ মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/