সবচেয়ে পাতলা স্মার্টফোন আনছে জিওনি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের সবচেয়ে পাতলা স্মার্টফোন আনছে চীনা মোবাইল ফোন নির্মাতা জিওনি। আগামী ৩১ মার্চ এটি ভারতের বাজারে ছাড়া হবে। গতমাসে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ‘জিওনি ইলাইফ এস৫.৫’ নামের এই স্মার্টফোনের ঘোষনা দেয় কোম্পানিটি।

নতুন স্মার্টফোন আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়তে ভারতের গোয়াতে একটি অনুষ্ঠানের আয়োজন করেছে জিওনি। এ উপলক্ষ্যে সাংবাদিকদের আমন্ত্রণ পত্রও পাঠানো হয়েছে।

Gionee-Elife-S5.5-TechShohor

স্লিক মেটাল ফ্রেমের ৫.৫ মিলিমিটার পুরুত্বের এই স্মার্টফোনটির ওজন মাত্র ১৩০ গ্রাম। রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৩ নিরাপত্তাসহ ৫ ইঞ্চির ফুল এইচডি (১৯২০*১০৮০ পিক্সেল) সুপার অ্যামোলেড প্লাস ডিসপ্লে।

এতে আরও রয়েছ ১.৭ গিগাহার্জের মিডিয়াটেক এমটি৬৫৯২ অক্টা-কোর প্রসেসর, ২ গিগাবাইট র‍্যাম, ১৬ গিগাবাইট ইন্টারন্যাল মেমরি ও মাইক্রোএসডি কার্ড স্লট। এলইডি ফ্লাশসহ ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে স্মার্টফোনটিতে।

অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.২ জেলিবিন। রয়েছে ২৩০০ মেগাঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া রয়েছে থ্রিজি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.০, জিপিএস। সাদা, কালো, পিংক, ব্লু ও পার্পল রঙে এটি পাওয়া যাবে। ভারতের বাজারে এটি ২৩ হাজার রুপিতে বিক্রি হবে বলে জানা গেছে।

– টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top