Maintance

'স্টপ সাইবার বুলিং' টেলনরের ক্যাম্পেইন শুরু 

প্রকাশঃ ৩:৫৪ অপরাহ্ন, জুন ১৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৪ অপরাহ্ন, জুন ১৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্টপ সাইবার বুলিং দিবসে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বি অ্যা সাইবার হিরো’ নামে একটি ক্যাম্পেইন চালুর উদ্যোগ নিয়েছে টেলিনর গ্রুপ।

চলতি বছর ‘বি অ্যা সাইবার হিরো’ প্রোফাইল পিকচার ফিল্টার, সাইবার বুলিংয়ের টিপস নিয়ে বিভিন্ন ধরনের গ্রাফিক্স এবং প্রতিষ্ঠিনটির ফেইসবুক পেইজে সচেতনতা বিষয়ক পোস্ট দেওয়ার মাধ্যমে  দিবসটি পালন করবে টেলিনর।

ক্যাম্পেইনটির মাধ্যমে শিশু ও তাদের বাবা-মায়েরা ডিজিটাল বুলিং মোকাবিলা করার ব্যাপারে জানতে পারবেন। কিভাবে অনলাইনে নিরাপদ থাকা যাবে এবং তাদের মোবাইল ডিভাইস সুরক্ষিত রাখা যাবে তাও জানা যাবে।

টেলিনর গ্রুপের সোশ্যাল রেসপন্সিবিলিটি ডিরেক্টর জয়নব হুসাইন সিদ্দিকী বলেন, ‘বি অ্যা সাইবার হিরো’ ক্যাম্পেইন নিরাপদ ইন্টারনেট নিয়ে আমাদের চলমান উদ্যোগগুলোকে সহায়তা করবে। আমাদের উদ্যোগগুলো নিয়ে আমরা ইতিমধ্যেই টেলিনরের ১৩টি দেশের শিশু, বাবা-মা ও স্কুলে পৌঁছাচ্ছি।

cyber-bulling-techshohor

হিসাব অনুযায়ী, ২০২০ সালের মধ্যে এশিয়ার ৫০ কোটি শিশুর হাতের নাগালে চলে আসবে ইন্টারনেট। বছরজুড়ে অনলাইনে নিরাপত্তা নিয়ে নানা ধরনের উদ্যোগ গ্রহণের মাধ্যমে ২০১৬ সালে টেলিনর প্রথম স্টপ সাইবার বুলিং দিবস পালনে যোগ দেয়। অনলাইন নিরাপত্তা ও সাইবার বুলিং নিয়ে সচেতনতা বৃদ্ধির প্রচারণার ২৫৯ মিলিয়ন বার টেলিনরের #ইউজহার্ট হ্যাশট্যাগ সামাজিক মাধ্যমে প্রকাশিত হয়।

গবেষণায় পাওয়া তথ্য অনুযায়ী, সাইবার বুলিং বৃদ্ধি পেয়েছে। এর শিকার হওয়া ৬৪ শতাংশ শিক্ষার্থী জানিয়েছে, সাইবার বুলিং তাদের শেখার দক্ষতা এবং স্কুলে থাকা অবস্থায় নিরাপত্তা বোধকেও ক্ষতিগ্রস্ত করে।

ফেইসবুক ও টুইটারে প্রোফাইল ছবি পরিবর্তন করে টেলিনরের স্টপ সাইবার বুলিং ডে ২০১৭ ক্যাম্পেইন সমর্থন জানাতে হলে এই ঠিকানায় ভিজিট করতে পারেন।

আর অনলাইন নিরাপদ থাকা নিয়ে পরামর্শ পেতে, এ নিয়ে বিস্তারিতভাবে জানার জন্য ভিজিট করুন এই ঠিকানায় 

আনিকা জীনাত

*

*

Related posts/