Maintance

ডিজিটাল উইনার্স এশিয়ায় যাচ্ছে ২ স্টার্টআপ

প্রকাশঃ ৩:৪৫ অপরাহ্ন, জুন ১২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪৫ অপরাহ্ন, জুন ১২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রামীণফোন অ্যাক্সেলারেটর থেকে নির্বাচিত দুটি দল অংশ নেবে সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য ডিজিটাল উইনার্স এশিয়া (ডিডব্লিউএ) সম্মেলনে। দল দুটি হচ্ছে সেবাডট এক্সওয়াইজেড এবং ক্র্যামস্ট্যাক।

সোমবার গ্রামীণফোন কার্যালয় জিপি হাউজে বিজয়ীদের বাছাই করা হয়েছে। শীর্ষস্থানীয় বিনিয়োগকারী, করপোরেট নেতৃত্বদানকারী এবং স্টার্টআপ সংশ্লিষ্ট উপদেষ্টাদের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেল ১২টি দল থেকে এই দুটিকে নির্বাচন করেন।

বাংলাদেশে বিজয়ী দলগুলোর মধ্যে সেবা দৈনন্দিন কাজের সহায়তার জন্য বিভিন্ন সেবা প্রদান করে এবং ক্র্যামস্ট্যাক এর প্ল্যাটফর্ম ব্যবসায়িক তথ্যের উৎসগুলো সংযুক্ত করে যাতে ব্যবসা প্রতিষ্ঠানগুলো তাৎক্ষণিকভাবে অ্যানালিটিকস পেতে সাহায্য করে। স্থানীয় এ বিজয়ী দলগুলো সিঙ্গাপুরে মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান ও থাইল্যান্ডের প্রতিনিধিদের সাথে প্রতিযোগিতা করবে।

DWA_GPA-startups-win-Techshohor

স্থানীয় স্টার্টআপকে আঞ্চলিক পর্যায়ে ব্যবসা বিস্তারে সহায়তা করাই ডিজিটাল উইনার্স এশিয়ার মূল উদ্দেশ্য। এ প্রতিযোগিতায় বিজয়ী দলকে ব্যবসা প্রসারের উদ্দেশ্যে ১০ লাখ টাকার সমতূল্য ১ লাখ নরওয়েজিয়ান ক্রোনার দেয়া হবে।

টেলিনরের তৈরি এই প্ল্যাটফর্মটিতে গ্রামীণফোন অ্যাক্সেলারেটরে অংশগ্রহণকারীরা দ্বিতীয়বারের মতো অংশগ্রহণ করছে।

বিজয়ীদের অভিনন্দন জানিয়ে গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি বলেন, ডিজিটাল ক্ষমতায়নে বাংলাদেশ এখনও সূচনালগ্নে। তবে দেশের এমন সম্ভাবনাগুলোকে খুঁজে বের করতেই এমন আয়োজন।

ইমরান হোসেন মিলন

*

*