জুনে আসছে স্যামসাং এস ৫ মিনি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দক্ষিন কোরিয়ার ইলেক্ট্রনিক জায়ান্ট স্যামসাংয়ের পঞ্চম প্রজন্মের গ্যালাক্সি এস স্মার্টফোনটি সম্প্রতি উন্মোচন করা হয়। ১১ এপ্রিল এটি বাজারে আসবে। তবে ডিজাইনে তেমনটা নতুনত্ব না থাকায় স্যামসাং ভক্তদের এটি হতাশ করতে পারে বলে অনেকেই মনে করছে। তাই এবার স্যামসাং গ্যালাক্সি এস ৫ মিনি সংস্করন নিয়ে কাজ করছে কোম্পানিটি। জুন মাসেই বাজারে আসতে পারে এস ৫ এর মিনি সংস্করণ।

ভারতীয় আমদানি বিষয়ক ওয়েবসাইট জওবা সম্প্রতি এসএম-জি৮৭০এ মডেলের একটি স্যামসাং ডিভাইসের ছবি প্রকাশ করে। ধারণা করা হচ্ছে ডিভাইসটির গবেষণা ও উন্নয়নের কাজ চলছে। যদি এই ডিভাইসটি সর্ম্পকে অফিসিয়ালভাবে কোন তথ্য দেয়নি স্যামসাং। তবে প্রযুক্তিবিদরা ধারণা করছেন এটিই গ্যালাক্সি এস ৫ মিনি।

samsung-galaxy_techshohor

সাধারণত স্যামসাং তাদের গ্যালাক্সি সিরিজের হাই রেঞ্জ স্মার্টফোনগুলো সাশ্রয়ী দামে মিনি সংস্করণ বাজারে আনে। এর আগে গ্যালাক্সি এস৩ এবং এস৪ এর সাশ্রয়ী দামে মিনি সংস্করন বাজারে আনা হয়েছিলো। ধারণা করা হচ্ছে, এবারও গ্যালাক্সি এস৫ এর মিনি সংস্করণ আনতে যাচ্ছে স্যামসাং কর্তৃপক্ষ। আর এটি নিয়েই কাজ করছে স্যামসাং।

স্মার্টফোনটি সুপার অ্যামোলেড ডিসপ্লে সমৃদ্ধ হতে পারে এবং অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ্যান্ডয়েড কিটক্যাট ৪.৪। স্বাভাবিকভাবেই এর ডিসপ্লে আকৃতি ছোট হবে।

স্যামসাং তাদের মিনি সংস্করণ সাধারণত হাই রেঞ্জ গ্যালাক্সি সিরিজ স্মার্টফোনগুলো বাজারে আনার দুইমাস পর উন্মোচন করে। সেই হিসেবে, এই বছর জুন মাসে গ্যালাক্সি এস৫ মিনি বাজারে আসতে পারে।

– টাইমস অফ ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top