ঝুঁকি চিহ্নিত করে সাইবার নিরাপত্তায় ব্যবস্থা : তারানা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সাইবার নিরাপত্তায় বিভিন্ন প্রতিষ্ঠানে অডিটের মাধ্যমে ঝুঁকি চিহ্নিত করে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

বুধবার রাজধানীর রমনায় বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস উপলক্ষে আয়োজিত শোভাযাত্রার উদ্বোধন অনুষ্ঠানের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বুধবার দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সামনে থেকে বিটিআরসি এবং বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান সেই শোভাযাত্রায় অংশ নেয়।

তারানা হালিম বলেন, ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে আমরা যতোদূর এগিয়েছি সে অনুযায়ী সাইবার নিরাপত্তাতেও জোর দেওয়া হয়েছে। এখন বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে সমন্বয় সাধন করে সাইবার নিরাপত্তায় আরও জোর দেওয়া হবে।

Telecommunication-Day-Techshohor

ইতোমধ্যে সাইবার নিরাপত্তায় আগের চেয়ে অনেক বেশি জোর দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, গত দুবছর থেকে সাইবার নিরাপত্তায় একটি আইন প্রণয়নের কাজ চলছে। সেটি প্রধানমন্ত্রীর দপ্তরের অধীনে কাজ করবে।

সাইবার নিরাপত্তায় আরও সচেতন করে তুলতে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করা হচ্ছে বলেও জানান তিনি। অল্প সময়ের মধ্যে এ সম্পর্কিত কিছু বিজ্ঞাপন দেওযা হবে বলেই জানান তিনি।

পরে শোভাযাত্রা শুরু হলে সেখানে সরকারি-বেসরকারি ১৭ প্রতিষ্ঠানের ৩২টি গাড়ি অংশ নেয়। সেগুলো রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার বিটিআরসি ভবনের সামনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা উদ্বোধনের সময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ ও মন্ত্রণালয় ও বিটিআরসির উর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ইমরান হোসেন মিলন

*

*

Top