মোবাইল ফোন কারখানা করবে এডিসন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্থানীয়ভাবে মোবাইল উৎপাদনে কারখানা স্থাপন করতে চায় এডিসন গ্রুপ।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সঙ্গে এক বৈঠকে দেশে এই কারখান স্থাপনের অনুমতির কথা তোলেন এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ। রোববার এই বৈঠক হয়।

বৈঠকে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম দেশীয় কোম্পানিটিকে দেশের প্রত্যন্ত অঞ্চলে স্বল্পমূল্যে স্মার্টফোন সেবা পৌঁছে দেওয়ার কথা বলেন।

এ সময় আমিনুর রশীদ প্রতিমন্ত্রীকে জানান, সিম্ফনি মোবাইল ইতোমধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চলে স্বল্পমূল্যে স্মার্টফোন পৌঁছে দিতে কাজ শুরু করেছে।

মোবাইলের উপর উচ্চ পরিমাণ ভ্যাট-ট্যাক্স থাকার কারণে স্বল্পমূল্যে স্মার্টফোন বাজারজাত করা কস্টসাধ্য বলে জানান তিনি।

মোবাইল আমদানিতে শুল্ক কমানোর প্রস্তাব দিয়ে  স্থানীয়ভাবে কারখানা করার অনুমতি চান আমিনুর রশীদ।

symphony

সাধারণ মানুষের কাছে স্বল্পমূল্যে স্মার্টফোন পৌঁছে দিতে দেশীয় মোবাইল উৎপাদক কোম্পানিগুলোকে সব রকম সরকারি সাহায্য করার আশ্বাস দেন তারানা হালিম।

বৈঠকে এডিসন গ্রুপ হতে আরও উপস্থিত ছিলেন, ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহীদ, জ্যৈষ্ঠ পরিচালক মাকসুদুর রহমান, পরিচালক কর্পোরেট অ্যাফেয়ার্স আব্দুল মালেক মিয়াজী এবং এডিসন এক্সপ্রেসের অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার আশিক পাশা।

এদিকে বৃহস্পতিবার রাজধানীর খামারবাড়িতে একটি অনুষ্ঠানে তারানা হালিম জানান, টেলিযোগাযোগ বিভাগ  ইতোমধ্যেই বেশকিছু কাগজপত্র প্রস্তুত করেছে। অর্থমন্ত্রীর কাছে আবেদন করা হবে যে, স্থানীয়ভাবে স্মার্টফোন উৎপাদনে যেসব কারখানা করা হবে সেগুলো থেকে ট্যাক্সটা মওকুফ করে দিতে। কমপক্ষে কাঁচামালের ট্যাক্সটা যেন মওকুফ হয়। এতে  খুব কম টাকায় স্মার্টফোন উৎপাদন করা যাবে বলে তিনি মনে করেন।

আল-আমীন দেওয়ান

Related posts

*

*

Top