Maintance

জিপির ৯০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

প্রকাশঃ ১০:২৩ অপরাহ্ন, এপ্রিল ২০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:২৩ অপরাহ্ন, এপ্রিল ২০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ৯০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে গ্রামীণফোন। বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরার আন্তর্জাতিক কনভেনশন সিটিতে কোম্পানিটির ২০তম বার্ষিক সাধারণ সভায় এ অনুমোদন দেয়া হয়।

গ্রামীণফোন জানায়,  এতে লভ্যাংশের পরিমান পরিশোধিত মূলধনের ১৭৫ শতাংশ বা শেয়ার প্রতি ১৭ দশমিক ৫ টাকা। পূর্বের মতো এবারও অনলাইনে শেয়ারহোল্ডারদের মধ্যে লভ্যাংশ বিতরণ করা হবে।

সভায় বাংলাদেশের টেলিযোগাযোগ শিল্পের সম্ভাবনা, নিয়ন্ত্রণগত অনিশ্চয়তা, ডিজিটাল সেবা প্রদানকারী হিসেবে পরিণত হওয়া, গ্রামীণফোনের লক্ষ্য ইত্যাদি বিষয়ে বক্তব্য রাখেন কোম্পানিটির বোর্ড চেয়ারম্যান ক্রিস্টোফার লাসকা।

gp agm

লাসকা বলেন, গ্রামীণফোন একটি ২০ বছরের সাফল্যের কাহিনী এবং প্রায় ৬ কোটি গ্রাহককে সেবা প্রদান এবং যোগাযোগ ও ডিজিটাল সেবার মাধ্যমে সামাজিক ক্ষমতায়ন নিয়ে গর্ব করে। ২০১৬ সালে ২১০০ কোটি টাকা বিনিয়োগ, সবচেয়ে বেশি কর্পোরেট কর প্রদান করে এবং ৩৩ হাজার সাধারণ বিনিয়োগকারী নিয়ে বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখছে কোম্পানিটি।

কোম্পানি সেক্রেটারি হোসেন সাদাত এর পরিচালনায় সভায় সিইও পেটার বি ফারবার্গ, বোর্ড সদস্যগণ এবং কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিইও তাঁর বক্তব্যে কোম্পানির পরিচালনাগত ও আর্থিক সাফল্যের কথা এবং সফলভাবে থ্রিজি চালু করার কথা উল্লেখ করেন।

বার্ষিক সভার অন্যান্য কার্যক্রমের মধ্যে ছিল ডিরেক্টরস রিপোর্ট ও ২০১৬ এর নিরিক্ষিত আর্থিক প্রতিবেদন গ্রহণ, ডিরেক্টর নির্বাচন বা পুনঃনির্বাচন এবং অডিটর নিয়োগ।

শেয়ারবাজারে তালিকাভুক্ত হবার পর ছিল জিপির ৮ম বার্ষিক সভা।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/