৩৯০০ টাকায় স্মার্টফোন আনছে গ্রামীণফোন

জামান আশরাফ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মাত্র ৩ হাজার ৯০০ টাকায় স্মার্টফোন আনছে গ্রামীণফোন। আগামী মাস থেকে গ্রাহকদের কাছে এ হ্যান্ডসেট বাজারজাত করার প্রস্তুতি প্রায় শেষ করেছে দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটরটি।

জানা গেছে, স্থানীয় হ্যান্ডসেট ব্রান্ড সিম্ফোনির সঙ্গে যৌথভাবে এ সেট সংযোজনের কাজ করছে গ্রামীণফোন। কেবল এ অপারেটরের গ্রাহকরা এ সেট কিনতে পারবেন। তবে কি কি শর্ত সেখানে থাকবে সে বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ইতিমধ্যে তারা এ বিষয়ে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির কাছে অনুমোদন চেয়ে আবেদন করেছে।

grameenphone_techshohor

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিবেক সুদ আগামী মাসে সবচেয়ে কম মূল্যের এ হ্যান্ডসেট নিয়ে আসার কথা বলেছেন।

সম্প্রতি বার্সেলোনায় মোবাইল কংগ্রেসে বাংলাদেশী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তাদের এ পরিকল্পনার কথা জানান সুদ।

তিনি বলেন, আগামী কয়েক মাস জুড়ে এ অফার চলবে। গ্রাহকদেরকে আরও বেশি থ্রিজির সঙ্গে সংযুক্ত হতে সহায়তা করবে বলে তিনি উল্লেখ করেন।

গ্রামীণফোন কর্তৃপক্ষ জানিয়েছে, মূলত দেশের মধ্যবিত্ত শ্রেণীকে টার্গেট করে নূন্যতম মূল্যের এ স্মার্ট হ্যান্ডসেটের পরিকল্পনা নিয়ে এগিয়েছেন তারা।

চার হাজার টাকার নিচের হ্যান্ডসেটের পাশাপাশি গ্রাহকদেরকে আরো বেশি ইন্টারনেটের প্রতি আকৃষ্ট করতে নানা পদক্ষেপ নিচ্ছে অপারেটরটি। ইতিমধ্যে তারা ‘ইন্টারনেট ফর অল’ কর্মসূচি ঘোষণা করেছে।

গ্রামীণফোনের ৪ কোটি ৪৮ লাখ গ্রাহকের মধ্যে প্রায় এক কোটি গ্রাহক ইন্টারনেট ব্যবহার করছে।

গত বছর অক্টোবর থেকে দ্রুতগতির ইন্টারনেট (থ্রিজি) চালু করেছে গ্রামীণফোন। তারপর থেকে তাদের মোবাইল ইন্টারনেটের গ্রাহক ৪৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে বলেও জানান বিবেক সুদ।

Related posts

*

*

Top