বন্ধ ফেইসবুক অ্যাকাউন্ট খুলতে সহায়তা করবে সরকার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুকের চলমান শুদ্ধি অভিযানের ফলে ইতোমধ্যে প্রকৃত ব্যবহারকারীদের যেসব অ্যাকাউন্ট বন্ধ হয়ে গেছে সেগুলো ফিরে পেতে সরকার সহায়তা করবে।

রোববার সন্ধ্যায় এমন খবর জানিয়েছেন টেলিযোগাযোগ সচিব শ্যামসুন্দর সিকদার।

তিনি বলেন, সরকার হতে সম্প্রতি ভুয়া ফেইসবুক অ্যাকাউন্ট বন্ধ করার বিষয়ে উদ্যোগ নেওয়া হয়েছে। সে অনুসারে কিছু তালিকা ফেইসবুক কর্তৃপক্ষের কাছে পাঠানোও হয়েছে।

তবে যেভাবে চারিদিকে অ্যাকাউন্ট বন্ধ হয়েছে তাতে মনে হয় না সবই সরকারের তালিকা থেকে বন্ধ করা হয়েছে। ফেইসবুক নিজেরাও  এ  বিষয়ে উদ্যোগ নিয়ে করেছে বলেও জানান সচিব।

তিনি বলেন, এরমধ্যে যেসব প্রকৃত ব্যবহারকারীর অ্যাকাউন্টও বন্ধ হয়ে গেছে সেগুলো চালু করার বিষয়ে সরকার ব্যবস্থা নিতে পারে।

facebook-techshohor

কেউ যদি সরকারকে বিষয়টি অবহিত করে চিঠি লেখে তখন সে অনুসারে টেলিযোগাযোগ মন্ত্রণালয়ও ফেইসবুক কর্তৃপক্ষকে অনুরোধ করবে।

এদিকে রোববারই সাংবাদিকদের সঙ্গে আলাপকালে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ফেইসবুকের সঙ্গে আলোচনার পর ভিআইপিদের ভুয়া আইডিসহ অন্যান্য ভূয়া আইডিগুলোর বিষয়ে ব্যবস্থা নেওয়া শুরু করেছে তারা।

ইতোমধ্যে সরকারের পাওয়া বিভিন্ন ভুয়া আইডি তারা ফেইসবুকের কাছে পাঠিয়ে দিয়েছেন যেগুলো বন্ধের কাজ চলছে। অন্যদিকে ফেইসবুকও নিজ উদ্যোগে কিছু বন্ধ করছে বলে জানান তারানা।

তবে সরকারের পাঠানো তালিকায় অ্যাকাউন্ট সংখ্যা জানাননি তিনি।

অনন্য ইসলাম

Related posts

টি মতামত

  1. মোঃ আশিকুর রহমান said:

    বন্ধ হয়ে যাওয়া ফেইসবুক কিভাবে ফেরত পাবো?? আমার প্রকৃত ফেইসবুক আইডি ফেইসবুক কর্তৃপক্ষ বন্ধ করে দিয়েছেন। আমার কোনো ফেইক আইডি নয়, তারপরও তারা কেনো বন্ধ করে দিলো?? সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।

*

*

Top