বাংলালিংকের থ্রি জি চালু

অনন্য ইসলাম, টেক শহর প্রতিবেদক: ‘নতুন কিছু করো’ স্লোগান নিয়ে হঠাৎ করে নীরবেই থ্রি জির বাণিজ্যিক সেবা দেওয়া শুরু করেছে দ্বিতীয় গ্রাহক সেরা অপারেটর বাংলালিংক। বৃহস্পতিবার সকালে রাজধানীর পাঁচটি গুরুত্বপূর্ণ এবং চট্টগ্রামের একটি এলাকায় থ্রি জি সেবা গ্রাহকদের জন্যে উন্মুক্ত করে দেয় অপারেটরটি।

রাজধানীর গুলশান, বনানী, বারিধারা, বনানী ডিওএইচএচ ও মতিঝিলে এবং চট্টগ্রামের আগ্রাবাদ আবাসিক এলাকার গ্রাহকদের জন্যে এক যোগে এ সেবার উদ্বোধন করল অপারেটরটি। কোনো ধরনের আনুষ্ঠানিক ঘোষণা ছাড়াই কয়েকটি সংবাদ মাধ্যমে বিজ্ঞাপন দিয়ে অনেকটাই নীরবেই নতুন প্রযুক্তির এ সেবা চালু করল বাংলালিংক।

বাণিজ্যিকভাবে চালুর ক্ষেত্রে অন্যদেও থেকে কিছুটা পিছিয়ে থাকলেও চমক দেওয়ার জন্যেই আগে থেকে কাউকে কিছু জানানো হয়নি। এমনকি নতুন পদযাত্রার এমন দিনে বাংলালিংকের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারাও কেউ দেশে নেই বলে জানিয়েছেন, অপারেটরটির একাধিক কর্মকর্তা।

আগামী ২১ অক্টোবর রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে থ্রি জির উদ্বোধন করা হবে। তখন উচ্চ গতির এ সেবা সম্পর্কে গ্রাহকদের আরও ধারণা দেওয়া হবে বলেও জানান ওই কর্মকর্তা।

Banglalink 3g

জানা গেছে, অপারেটরটির প্রধান নির্বাহী কর্মকর্তা থেকে শুরু করে কমার্শিয়াল, রেগুলেটরি সকল বিভাগের প্রধানরা এখন রোমে অবস্থান করছেন। সেখানে বাংলালিংকের মূল কোম্পনি ভিম্পেলকমের সঙ্গে বৈঠক রয়েছে বলে জানিয়েছেন, বর্তমানে রোমে অবস্থান কারী এক কর্মকর্তা।

বৃহস্পতিবার সকালে টেলিফোনে ওই কর্মকর্তা বলেন, ‘থ্রি জি সেবা উদ্বোধনের মাধ্যমে বাংলালিংকের আরও এক ধাপ অগ্রগতি হলো। এখন সেবার ক্ষেত্রেও আমরা আরও এগিয়ে থাকতে চাই।”

এর আগ ২৫ সেপ্টেম্বর রাজধানীর একটি হোটেলে থ্রি জি সেবা প্রদর্শন করে বাংলালিংক। ৮ সেপ্টেম্বর নিলামে তারা ৫ মেগাহার্ডজ স্পেকট্রাম কেনে।
জানা গেছে, বর্তমান গ্রাহকরা *৫০০০# ডায়াল করে থ্রি জির প্যাকেজ বেছে নিতে পারবেন।

প্রতিটি প্যাকেজের জন্যে নূন্যতম প্রতি সেকেন্ডে এক মেগাবাইট (১এমবিপিএস) গতি নিশ্চিত করা হবে। তা ছাড়া যে কোনো পরিমা ডাটার সঙ্গে সমপরিমান ডাটা বোনাস হিসেবে রাখা হয়েছে। বাংলালিংক টু বাংলালিংক ভিডিও কলের মূল্য রাখা হয়েছে প্রতি ১০ সেকেন্ড ৫০ পয়সা।

ডাটা প্যাকের ক্ষেত্রে মিডিয়াম প্যাকেজের গ্রাহকরা ৩৫০ এমবি ব্যান্ডউইথ কিনলে সমপরিমান ফ্রি পাবেন- যার মূল্য ২০০ টাকা। মেয়াদ ১০ দিন। সাড়ে তিনশ টাকায় ফ্রিসহ ২ জিবি ডাটার মেয়াদ ৩০ দিন। আবার ৭৫০ টাকায় ৬ জিবি, মেয়াদ ৩০ দিন।

অন্যদিকে মিক্সড অফারের ক্ষেত্রে ৫০০ টাকায় ৩০০ মিনিট, ১ জিবি থ্রি জি ডাটা, ২০০ এসএমএস, ২০০ এমএমএস পাওয়া যাবে মেয়াদ ৩০ দিন।
হ্যান্ডসেটের ক্ষেত্রেও বেশ কিছু অফার দিয়েছে অপারেরটরটি। এক্ষেত্রে স্যামসাংয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে তারা। স্যামসাংয়ের বিভিন্ন মডেলের সেট কিস্তিতে বা ১০% ডিসকাউন্টে বিক্রি করবে তারা।

*

*

Top