Maintance

অনির্দিষ্ট সময়ের জন্যে পেছালো এমএনপি নিলাম

প্রকাশঃ ১১:৩৮ অপরাহ্ন, সেপ্টেম্বর ২০, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:৩৮ অপরাহ্ন, সেপ্টেম্বর ২০, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইল নম্বার অপরিবর্তিত রেখে অপারেটর বদল বা এমএনপি সেবার লাইসেন্সের নিলাম অনির্দিষ্ট সময়ের জন্যে পিছিয়ে গেছে।

সোমবার এ বিষয়ে একটি নোটিশ বিটিআরসি’র ওয়েব সাইটে দেওয়া হয়েছে। যেখানে বলা হয়েছে, অল্প সময়ের মধ্যেই নিলামের নতুন তারিখ জানানো হবে।

২৮ সেপ্টম্বর রাজধানীর একটি হোটেলে হওয়ার কথা ছিল এই নিলাম। এর আগে ২১ সেপ্টেম্বর নিলাম হওয়ার কথা থাকলেও পরে তা এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়।

MNP-techshohor
এর আগে গত ৭ সেপ্টেম্বর বিটিআরসি নিলামের জন্যে পাঁচ জয়েন্ট ভেঞ্চার কোম্পানির নাম চূড়ান্ত করে। এগুলোর মধ্যে থেকে এ সেবা দেওয়ার জন্য নিলামে নির্বাচিত হওয়ার কথা একটি কোম্পানির।

নতুন এ সেবা দেওয়ার জন্য বাছাই করা কোম্পানিগুলো হলো- রিভ নাম্বার লিমিটেড, গ্রিনটেক ইন্টারন্যাশনাল লিমিটেড, ইনফোজিলিয়ন, টেলিটেক কনসোরটিয়াম, ব্রাজিল-বাংলাদেশ কনসোরটিয়াম ও রুটস ইনফোটেক।

বিটিআরসির একটি সূত্র বলছে, যেহেতু নিলামে বিজয়ী কোম্পানির হাতে খুবই স্পর্শকাতর তথ্য থাকবে তাই লাইসেন্স দেওয়ার আগে কোম্পানিগুলোর সম্পর্কে বিস্তারিত জেনে নিতে চায় সরকার। সে কারণেই এখন একটি গোয়েন্দা সংস্থাকে কোম্পানিগুলোর বিষয়ে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্ত রিপোর্ট পাওয়ার পরেই এই নিলামের তারিখ জানানো হবে বলে জানিয়েছে সূত্রটি।

এমএনপি সেবায় অন্য অপারেটরে যেতে হলে গ্রাহককে প্রতিবার ৩০ টাকা চার্জ দিতে হবে। আর একবার অপারেটর বদল করলে গ্রাহককে সেই অপারেটরে থাকতে হবে কমপক্ষে ৯০ দিন।

বর্তমানে পার্শ্ববর্তী দেশ ভারত, পাকিস্তানসহ প্রায় ৭২টি দেশে এমএনপি সেবা চালু রয়েছে। তবে এমএনপি সেবার পথপ্রদর্শক ধরা হয় সিঙ্গাপুরকে।

জামান আশরাফ

*

*

Related posts/