গ্রামীণফোনের মুনাফা কমেছে, ৫০% লভ্যাংশ ঘোষণা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন শেয়ারহোল্ডারদের জন্য ৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানির পরিচালনা পর্ষদ সোমবার রাজধানীতে এক সভায় ২০১৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেয়।

grameen Phone 3g_ Tech Shohor

এর আগে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৯০ শতাংশ নগদ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ দিয়েছিল। এ নিয়ে ২০১৩ সালের জন্য কোম্পানিটির মোট লভ্যাংশের পরিমাণ দাঁড়াল ১৪০ শতাংশ নগদ।

মঙ্গলবার ডিএসই ওয়েবসাইটে গ্রামীণফোনের লভ্যাংশ প্রদানের সুপারিশ ও সর্বশেষ আর্থিক প্রতিবেদনের সারসংক্ষেপও প্রকাশ করা হয়েছে।

গত বছর কোম্পানিটি ১৪৭০ কোটি ১৫ লাখ টাকা মুনাফা করেছে। ২০১২ সালে মুনাফার পরিমাণ ছিল ১৭৫০ কোটি টাকা। এ হিসাবে এক বছরে মুনাফা কমেছে কোটি ২৭৯ কোটি ৮৫ লাখ টাকা। এর আগে ২০১১ সালে পুঁজিবাজারে তালিকাভূক্তির আগে সবচেয়ে বেশি ১৮৮৯ কোটি এবং ২০১০ সালে ১০৭১ কোটি টাকা মুনাফা করেছিল গ্রামীণফোন।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.৮৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৩.০৬ টাকা।

কোম্পানিটির ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ এপ্রিল, সকাল ১০টায়, বসুন্ধরা কনভেনশন সেন্টার-২, ব্লক-সি, বসুন্ধরা আর/এ, বারিধারা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ ফেব্রুয়ারি।

– আমিন রানা

Related posts

*

*

Top