Maintance

যুক্তরাষ্ট্র থেকে নোট ৭ তুলে নিচ্ছে কনজিউমার সেফটি কমিশন

প্রকাশঃ ১:৩১ অপরাহ্ন, সেপ্টেম্বর ১৭, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৩৫ অপরাহ্ন, সেপ্টেম্বর ১৭, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বৃহস্পতিবার থেকে মার্কিন বাজার হতে গ্যালাক্সি নোট ৭ সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির গ্রাহকদের স্বার্থ রক্ষার দায়িত্বে থাকা কনজিউমার প্রডাক্ট সেফটি কমিশন।

এই ঘোষণার আওতায় মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে এরই মধ্যে ছড়িয়ে পড়া প্রায় দশ লাখ গ্যালাক্সি নোট ৭ সরিয়ে নেওয়া হবে।

যদিও গত ২ সেপ্টেম্বর থেকেই স্যামসাং সম্প্রতি বাজারে ছাড়া তাদের সর্বশেষ ফ্যাবলেট আর বিক্রি না করার ঘোষণা দিয়েছে।
ফোনটির ব্যাটারি জনিত বেশকিছু অভিযোগ পাওয়ায় কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে।

Samsung Galaxy Note7-TechShohor
গ্যালাক্সি নোট ৭ বাজারে ছাড়ার পর ১ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বব্যাপী সেটটির ব্যাটারিজনিত ৩৫টি সমস্যার অভিযোগ যায় স্যামসাংয়ের কাছে। সঙ্গে সঙ্গে স্যামসাং ঘটনা তদন্ত করে তার সত্যতা পায়। সাম্প্রতিক সময়ে এই অভিযোগ আরো বাড়ছে।

এদিকে গত কয়েক দিনে কয়েক ডজন নতুন অভিযোগের ভিত্তিতে কনজিউমার প্রডাক্ট সেফটি কমিশন তাদের দেশে ইতিমধ্যে বিক্রি হওয়া পণ্যটি প্রত্যাহারের ঘোষণা দিল।

গ্রাহকদের অভিযোগ ফ্যাবলেটটি চার্জ দেওয়ার সময় গরম হয়ে যায়। গ্রাহকদের এমন অভিযোগের ফলে কমিশন বলছে, তাদের বাজারে স্যামসাংকে এই গেজেট বদলে দিতে হবে।

এক্ষেত্রে গ্রাহক স্যামসাং স্টোরে গিয়ে বদলে অন্য সেট নিতে পারবেন। বা তারা টাকাও ফেরত নিতে পারবেন। অবশ্য এই ধরনের সমস্যার পর স্যামসাং কর্তৃপক্ষ নোট ৭ ক্রেতাদের বদল করে দেওয়ার ঘোষণাও দিয়েছে। সেক্ষেত্রে মান পুনর্নিরিক্ষণ করার পর আবার বাজারে যেসব সেট ছাড়া হবে সেগুলোর সঙ্গে বদলের কথা বলেছে কর্তৃপক্ষ।

গত আগস্টে বিশ্বব্যাপী ২৫ লাখ গ্যালাক্সি নোট ৭ বাজারে ছাড়ে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি। তাদের সেটগুলোর মধ্যে দশমিক শূন্য এক শতাংশের ব্যাটারিতে সমস্যা রয়েছে বলে পরে স্বীকারও করেছে তারা।

এদিকে বাংলাদেশের বাজারের জন্যে আনুষ্ঠানিক প্রি-বুকিং শুরু করলেও এখনো পর্যন্ত দেশে কোনো গ্যালাক্সি নোট ৭ আসেনি বলে জানিয়েছে স্যামসাং কর্তৃপক্ষ। সুতরাং বাংলাদেশে এটি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

এ বিষয়ে স্যামসাং বাংলাদেশের একজন মুখপাত্র বলেন, আমরা গ্রাহকদের এই প্রতিশ্রুতি দিচ্ছি যে, বাংলাদেশে যেই গ্যালাক্সি নোট ৭ আসবে তাতে নিশ্চিত করা হবে সর্বোচ্চ গুনমান।

তবে বাংলাদেশের কেউ যদি আন্তর্জাতিক ওয়ারেন্টিতে স্যামসাং গ্যালক্সি নোট ৭ কিনে থাকেন তবে অবশ্যই যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে তারা আন্তর্জাতিক পর্যায়ে ঘোষিত সকল সুবিধা পাবেন বলেও তিনি জানান।

জামান আশরাফ

*

*

Related posts/