এয়ারটেলের বিজ্ঞাপন নিয়ে ফেসবুকে তোলপাড়

টেক শহর ডেস্ক : মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান এয়ারটেল সম্প্রতি থ্রিজি নিয়ে ‘লাইফ আফটার থিজি’ নামক একটি টেলিভিশন বিজ্ঞাপন তৈরি করেছে, যেটি ইউটিউব ও সামজিক যোগাযোগ সাইটে প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞাপনটিতে থ্রিজি আসার আগে ও পরে মানুষের জীবনযাত্রায় কি ধরণের পরিবর্তণ আসে সেটি তুলে ধরা হয়েছে। সেখানে দেখানো হয়েছে, থ্রিজি আসার আগে বন্ধু, গার্লফ্রেন্ড নিয়ে বাড়িতে হইহুল্লোড় করার সময় ছেলেকে তার বাবা-মা ফোন করে। সে বলে তার বন্ধুদের সাথে গ্রুপ স্ট্যাডি করছে। পড়তে পড়তে তার গলা ভেঙ্গে গেছে, ইত্যাদি। আর থ্রিজি আসার পরে ভিডিও কলিং এর মাধ্যমে কল দেয় ছেলের বাবা-মা। এসময় সে মিথ্যা বলে/চাপাবাজি করে পার পেয়ে যায়।

থ্রিজি আসার পরে কিভাবে জীবনযাত্রা পাল্টানো যায় ও সেই পরিস্তিতি সামাল দিতে হয় সেটি এই বিজ্ঞাপনে বোঝানো হয়েছে বলে মনে করছেন বিজ্ঞাপনটির দর্শকরা। বিষয়টি নিয়ে ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইটে সমালোচনার ঝড় বইছে।

ফেসবুকে প্রকাশিত তেমনই কিছু মন্তব্য :
Billah Mamun এই একটা এ্যাড দেখেই এয়ারটেল ড্রেনে ফেলার সিদ্ধান্তটা চুড়ান্ত করে ফেলছি …এরা প্রথম থেকেই ফাউলের ফাউল

Aminul Islam ইন্ডিয়া এমন একটা দেশ যেখানে পতিতারাও ধর্ষিত হয়, আর ধর্ষক জাতির কাছে থেকে আমরা এর চেয়ে ভালো আর কি আশা করতে পারি।

Neo Tanvir Ahmad বাংলালিঙ্কের এডগুলান এত খারাপ না।

আনান আহমাদ বিষয়টা হইলো ভিডিওর শুরুতেই নিচে লেখা “Brazzers” ! এরপর বললো চাপাবাজি অন্যলেভেলে। আচ্ছা, আমাদের কি চাপাবাজি ই শিখাতে চাচ্ছেন? শেষ বিষয়টা হলো, 3G মানে তিনটা মেয়ে নিয়া পোজ দেয়া, কেও এইডারে আবার “Brazzers” এর সাথে মিলায়ে অন্য কিছু ভাইবে বসলে তারে দোষ দেয়া যাবে না।  এইসব আজাইরা এড না দিয়ে ইন্টারনেটের দাম কমান, কাজে দিবে। লাইফে দেখা অন্যতম বাজে বিজ্ঞাপন ছিলো এইটা। পুরাই আজাইরা……

Adnan Ahmad স্টুপিডিটির একটা লিমিট আছে। এত লেইম এক্টর, এত লেইম স্ক্রিপ্ট, এত লেইম মেকিং, আর সব থেকে বড় কথা এত নোংরা মারকেটিং পলিসি !!! ইন্ডিয়ান কোম্পানি গুলা কালচারড হইতে পারলো না।  টেলিটক যখন থ্রিজি ফাস্ট ইন্ট্রডিউস করে, তখন যে বিজ্ঞাপনটা বানায়, সেটা আমার দেখা বাংলাদেশের সেরা বিজ্ঞাপন গুলর মধ্যে একটা। এটাই আমাদের সাথে ওদের পার্থক্য। চিন্তাধারার এই পার্থক্যই আমাদের একদিন ওদের থেকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। আর যদি এই বিজ্ঞাপন যেই জেনারেশনকে টার্গেট করে বানানো হইছে, তারা যদি বাংলাদেশে রিয়ালি একজিস্ট করে, তাইলে তাদের বলব, “তোরা দেশ থেকে যা ভাই, তোরা লেইম, তোরা একেক্টা আবাল”।

ফাওজিয়া ফারহাত অনীকা ‘থিংক আউট অফ বক্স’ মানেই এই না যে, যা ইচ্ছা তাই ভেবে সেগুলোকেই ক্রিয়েটিভিটির নাম দিয়ে এমন চরম আর দুর্দান্ত ফালতু অ্যাড বানানো। রাবিশ এন্ড স্টুপিড।

বিজ্ঞাপনটি আপনাদের কৌতুহলের জন্য এখানে প্রকাশ করা হলো :

এদিকে সমালোচনার কারণে এয়ারটেল তাদের ফেসবুক ফ্যান পেজ থেকে অ্যাডটি সরিয়ে ফেলেছে। ইন্টারনেট ব্যবহারকারীরা বিজ্ঞাপনটিকে ব্যান করার অনুরোধ জানিয়েছেন।

ট্যাগ

Related posts

টি মতামত

*

*

Top