গ্রাহকসেবায় নতুনভাবে চুক্তিবদ্ধ অপেরা-ভিম্পেলকম

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের মূল প্রতিষ্ঠান ও বিশ্বের শীর্ষস্থানীয় টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ভিম্পেলকম সম্প্রতি অপেরা সফটওয়্যারের সঙ্গে স্ট্র্যাটেজিক পার্টনারশীপ বাড়িয়েছে। এর ফলে ভিম্পেলকম বিশ্বব্যাপি তার সকল গ্রাহককেই মোবাইল ফোনে সর্বোত্তম ইন্টারনেট সেবা প্রদানে সক্ষম হবে। যেকোনো মোবাইল ডিভাইস বা ফোন সেট ব্যবহার করে গ্রাহকরা এ সেবা উপভোগ করতে পারবেন।

নতুন এই সেবার আওতায় ভিম্পেলকমের গ্রাহকেরা অপেরার স্কাইফায়ার রকেট অপটিমাইজার, অপেরা ওয়েব পাস, হরাইজন ও অপেরা ম্যাক্সসহ ২০১৪ সালে মোবাইল ইন্টারনেট সংক্রান্ত যেসব পণ্য চালু হবে সবগুলোই ব্যবহার করতে পারবেন।

vimpelcom-opera-mobile talking-TechShohorএই অংশীদারির ফলে এখন থেকে গ্রাহকেরা ভিম্পেলকম ওয়েব পাস-এর পাশাপাশি অপেরার অ্যাপ্লিকেশনগুলো সহজে ও সুলভে মোবাইল ফোনের মাধ্যমে প্রয়োজনীয় ডেটা বা উপাত্তসমূহ কিনতে পারবেন। বর্তমানে মোবাইল ফোন ব্যবহারকারীরা যেভাবে একবার ক্লিক করেই বিভিন্ন অ্যাপস কিনে থাকেন ঠিক সেভাবেই তাঁরা ভিম্পেলকম-অপেরার নতুন উদ্যোগের সুবিধা উপভোগ করতে পারবেন। এক্ষেত্রে গ্রাহকেরা তাঁদের মোবাইল অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন।

অপেরার রকেট অপটিমাইজার চালুর ফলে ভিম্পেলকমের গ্রাহকেরা মোবাইল ফোনে সবচেয়ে ভালো মানের ভিডিও ডাউনলোড করা ও দেখার দুর্দান্ত অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবেন। এছাড়া অপেরা ম্যাক্স স্মার্টফোন অ্যাপ্লিকেশনগুলো ডিভাইস অনুযায়ী টেক্সট বা লেখা, ছবি ও ভিডিওগুলোকে নিখুঁত করবে এবং ভিডিওকেও ঝকঝকে দেখাবে।

ভিম্পেলকম গ্রুপের চিফ কমার্শিয়াল অ্যান্ড স্ট্র্যাটেজি কর্মকর্তা মিখাইল গেরচাক বলেন, ‘‘অপেরার সঙ্গে এই অংশীদারি বিশ্বব্যাপি ভিম্পেলকমের সেবাসমূহকে আরো কার্যকর ও জনপ্রিয় করে তুলবে। বাংলাদেশেও ভিম্পেলকমের অঙ্গপ্রতিষ্ঠান বাংলালিংকের গ্রাহকেরাও তাঁদের মোবাইল ফোনে অপেরা ব্রাউজার ব্যবহারের মাধ্যমে সবচেয়ে সুবিধাজনক উপায়ে ও সাশ্রয়ী দামে দ্রুত গতির ইন্টারনেট সুবিধা উপভোগ করতে পারবেন।’’

অপেরা ও ভিম্পেলকম এখন বিশ্বের ১৭টি দেশে ভিম্পেলকমের অপারেটর ব্র্র্যান্ডগুলোর মাধ্যমে অপেরা ওয়েব পাস পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে। ভিম্পেলকম ও অপেরা সফটওয়্যার বিশ্বব্যাপী ২২০ মিলিয়ন বা ২২ কোটি গ্রাহককে এই সেবার আওতায় এনে অংশীদারি কার্যক্রম সম্প্রসারণ ও সহযোগিতার ক্ষেত্রে আরেক ধাপ এগিয়ে গেল।

বর্তমানে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর হলো বাংলালিংক; যাদের প্রায় দুই কোটি ৮০ লাখের মত গ্রাহক রয়েছে। প্রসঙ্গত, বাংলালিংক হচ্ছে নেদারল্যান্ডসভিত্তিক ভিম্পেলকম লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান।

– বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top