Maintance

আই স্ক্যানার নিয়ে আসছে গ্যালাক্সি এসফাইভ

প্রকাশঃ ৩:০১ অপরাহ্ন, জানুয়ারি ১২, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:০১ অপরাহ্ন, জানুয়ারি ১২, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন আসছে চলতি বছরের এপ্রিলে। শীর্ষস্থানীয় স্মার্টফোন প্রস্তুতকারক স্যামসাংয়ের জনপ্রিয় এ সিরিজের নতুন ফোনে আই স্ক্যানার যোগ করা হচ্ছে।

গত বছর টেক জায়ান্ট অ্যাপল ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার যুক্ত আইফোন ৫এস নিয়ে প্রযুক্তি বাজারে চমক সৃষ্টি করে। আইফোনের সাথে পাল্লা দিয়ে বাজারে নিজেদের আধিপত্য ধরে রাখতে স্যামসাং আই স্ক্যানার প্রযুক্তি যোগ করার পথে এগুচ্ছে বলে জানিয়েছে ব্যবসা বিষয়ক সাময়িকী ব্লুমবার্গ।

samsung-galaxy-s5_techshohor

প্রতিবেদনে স্যামসাংয়ের মোবাইল বিজনেস ডিভিশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট লি ইয়ং হিকে উদ্ধৃত করে জানায়, ‘গ্যালাক্সি এসফাইভ এবং গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচের নতুন একটি ভার্সন একত্রে বাজারে ছাড়া হবে। গ্যালাক্সি এসফোর এবং এসথ্রির ডিজাইন অনেকটা একই রকম হলেও গ্যালাক্সি এসফাইভের ক্ষেত্রে আরও বেসিক ডিজাইনের দিকে অগ্রসর হবে কোম্পানিটি।

নতুন গ্যালাক্সি এসফাইভে মূলত ডিসপ্লে ও কাভারের দিকে বিশেষভাবে নজর দেবে স্যামসাং।

এ সিরিজের স্মার্ট ডিভাইসগুলো গত কয়েক বছরে ব্যবসা সফল হয়েছে। গ্যালাক্সি এসফোর বাজারে ছাড়ার এক মাসের মধ্যে দশ মিলিয়ন ইউনিট বিক্রি হয়। ধারণা করা হচ্ছে, নতুন ফাইভএস বাজারে সাড়া ফেলবে এবং আগের চেয়ে বেশি বিক্রি হবে।

– ব্লুমবার্গ অবলম্বনে তুসিন আহমেদ

*

*