Maintance

স্মার্টফোন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন নকিয়া ১৫২০

প্রকাশঃ ১০:৪০ অপরাহ্ন, জানুয়ারি ৫, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৪০ অপরাহ্ন, জানুয়ারি ৫, ২০১৪

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের চ্যাম্পিয়নস লিগ শীর্ষক এক প্রতিযোগিতায় টেক জায়ান্ট অ্যাপল ও শীর্ষ স্মার্টফোন নির্মাতা স্যামসাংকে হারিয়ে জয়ী  হয়েছে নকিয়া লুমিয়া ১৫২০।

মোবাইল ফোন বিষয়ক ওয়েবসাইট জিএসএম এরিনা ২০১৩ সালের সেরা স্মার্টফোন নির্বাচনে এ প্রতিযোগিতার আয়োজন করে।

সেরা চার স্মার্টফোনের  তিনটিই ছিল  নকিয়ার। আর একটি ছিল নেক্সাস ফাইভ। ফাইনালে লুমিয়া ১৫২০ এর সাথে যুদ্ধ করছিল নকিয়ার আরেকটি উইন্ডোজ ফোন লুমিয়া ১০২০। মূলত লুমিয়ার ৪১ মেগাপিক্সেলের ক্যামেরার কারণে ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণ করে স্মার্টফোনটি।

nokia win_techshohor

একই সাথে লুমিয়া ৫২০ এবং ৬২০ উইন্ডোজ ফোন নিয়ে খুব ভালো ব্যবসা করেছিল নকিয়া। লুমিয়া ৫২০ গত বছরের জনপ্রিয় বাজেট স্মার্টফোনের মধ্যে একটি।

Symphony 2018

জিএসএম এরিনার এই প্রতিযোগিতায় লুমিয়া ৫২০ এইচটিসি ওয়ানকে ২ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছে।

তা ছাড়া জিএসএম এরিনার এ প্রতিযোগিতায় ছিল স্যামসাংয়ে গ্যালাক্সি এস৪ এবং মিনি, আইফোন ৫এস, এলজি নেক্সাস ৫, সনি এক্সপেরিয়া জেড ১।

অন্যদিকে ইউরোপের অন্যতম টেকনলোজি নিউজ ম্যাগাজিন টিথ্রি এইচটিসি ওয়ানকে ২০১৩ সালের সেরা গ্যাজেটের স্থান দিয়েছে। আর এই এইচটিসি ওয়ানকে লুমিয়া ৫২০ বিপুল ব্যবধানে হারিয়েছে।

এ ছাড়া সদ্য চালু হওয়া ইউরোপের টেকনলোজি নিউজ ওয়েবসাইট টেকি রিভাইভ এ রকম আরেকটি প্রতিযোগিতার আয়োজন করেছে। ২০১৩ সালের সেরা ১২ গ্যাজেটের এ প্রতিযোগিতায় বিজয়ী হয় গুগল গ্লাস। তা ছাড়া স্যামসাং গ্যালাক্সি এস৪, লুমিয়া ১০২০, এইচটিসি ওয়ান, পেবেল, ফিটবিট ফোর্স ও ম্যাকবুক প্রো জয়ী হয়েছে।

– জিএমএমএরিনা অবলম্বনে

*

*

Related posts/