সুলভ দামে লুমিয়া ৬২৫

nokia_lumia 625নকিয়া আগামী ২৬ সেপ্টেম্বর থেকে বাংলাদেশে সুলভ দামে নতুন লুমিয়া ৬২৫ বিক্রি শুরু করতে যাচ্ছে। ‘উইন্ডোজ ৮ ফোন’ চালিত নতুন এই ফোনের প্রথম ২৫০ জন ক্রেতার জন্য আছে আকর্ষণীয় মূল্যছাড়!

নকিয়ার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, লুমিয়া ৬২৫ হচ্ছে ক্রেতাদের জন্য অত্যন্ত সুলভ দামের স্মার্টফোন। এতে আছে ৪.৭ ইঞ্চি সুপার সেনসিটিভ এলসিডি স্ক্রিন বা পর্দা। সেই সঙ্গে এই মোবাইল ফোন সেটে ফোরজি বা চতুর্থ প্রজন্মের প্রযুক্তি সমৃদ্ধ ইন্টারনেট সংযোগ ব্যবহারের সুবিধা রয়েছে। নকিয়া লুমিয়ার পুরস্কার জয়ী ডিজাইন বা নকশায় তৈরি করা হয়েছে এই সেট; যা আলাদা আলাদা ৫টি উজ্জ্বল রংয়ে বাজারজাত করা হচ্ছে। এটির বহিরাবরণ বা খোলস পরিবর্তন করা যাবে (changeable shells)। এছাড়া সেটটিতে উইন্ডোজ ফোন ৮-এর যাবতীয় সুবিধাবলী রয়েছে। ফলে এটি ব্যবহার করে গ্রাহকেরা বেশ আনন্দ পাবেন।

নতুন লুমিয়া ৬২৫ সেটে উইন্ডোজ ফোন ৮-এর সুবিধাবলীর পাশাপাশি নকিয়া লুমিয়া অ্যাম্বার আপডেট (Lumia Amber update) রয়েছে। এই মোবাইল ফোন সেটের ব্যবহার পদ্ধতি খুবই সহজ। ফলে এটি গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের দুর্দানত্ম অভিজ্ঞতা দেবে। বাংলাদেশের ক্রেতা বা গ্রাহকেরা বেশ সুলভ দামেই এই সেট কিনতে পারবেন! বিশেষ করে এখানকার ক্রেতাদের মধ্যে প্রথম ২৫০ জন নকিয়ার নির্ধারিত পঁাচটি স্টোর থেকে এই সেট কিনলে ২ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় পাবেন!

এই সেটের লাইভ টাইলস সুবিধার মাধ্যমে গ্রাহকেরা সরাসরি হোম স্ক্রিনে সব আপডেট তথ্যাদি সম্পর্কে অবগত থাকতে পারবেন। বদেৌলতে তঁারা সব সময়ই নিজ নিজ পরিবার ও বন্ধু-বান্ধবের সঙ্গে সংযোগের মধ্যে থাকার সুযোগ পাবেন। নতুন এই উইন্ডোজ ফোন ৮ ফোনটিতে আরো আছে এক্সবক্স লাইভ (Xbox Live), মাইক্রোসফট অফিস (Microsoft Office), ৭ জিবি অনলাইন স্কাইড্রাইভ স্টোরেজ (7GB of online SkyDrive storage)| এসব সুবিধার ফলে এই সেট ব্যবহারকারীদের জীবনযাত্রা অধিকতর সহজ ও সাবলীল হয়ে উঠবে।
নতুন লুমিয়া ৬২৫ সেটে ভিমিও, টেম্পল রান ও হোয়াটসআপসহ (Vimeo, Temple Run and WhatsApp) এক লাখ ৬৫ হাজারেরও বেশি অ্যাপস বা অ্যাপস্নিকেশন্স রয়েছে। এতে আছে নিরাপদ ও দ্রম্নত গতিসম্পন্ন ইন্টারনেট এক্সপস্নোরার ১০। এরফলে গ্রাহকেরা সহজে ভিডিও, গেমস ও অন্যান্য কনটেন্ট দেখতে পাবেন। এছাড়া নকিয়া লুমিয়া ৬২৫ মোবাইল ডিভাইসটিতে এসডি মেমোরি কার্ড সাপোর্ট রয়েছে। ফলে এতে ৬৪ জিবি পর্যনত্ম অতিরিক্ত কনটেন্ট ধারণ করতে পারবেন!

বাজারে পঁাচটি রংয়ে নকিয়া লুমিয়া ৬২৫ মোবাইল ফোন সেট পাওয়া যাবে। রংগুলো হচ্ছে: কমলা, হলুদ, উজ্জ্বল সবুজ, সাদা ও কালো। সুতরাং ক্রেতারা তঁাদের পছন্দ অনুযায়ী যোকোনো সেট কিনতে পারবেন।

বাংলাদেশে নকিয়া এমার্জিং এশিয়ার কান্ট্রি ম্যানেজার রাদি আহমেদ চেৌধুরী এ প্রসঙ্গে বলেন, “আমারা এ পর্যনত্ম যেসব বৃহত্ স্ক্রিন স্মার্টফোন বাজারে নিয়ে এসেছি সেগুলোর মধ্যে নকিয়া লুমিয়া ৬২৫ হচ্ছে সাশ্রয় দামে পরিপূর্ণ সেট। এভাবেই নকিয়া নিত্যনতুন উদ্ভাবনের মাধ্যমে এবং সহনীয় বিক্রয়মুল্য নির্ধারণের সুবাদে স্মার্টফোনের জগতে নেতৃত্বের আসনে অধিষ্ঠিত রয়েছে।”

*

*

Top