Maintance

টেক-মোবাইলে ক্রিকেটারদের নিয়ে টানাটানি

প্রকাশঃ ২:৫২ অপরাহ্ন, আগস্ট ২১, ২০১৫ - সর্বশেষ সম্পাদনাঃ ২:৫৩ অপরাহ্ন, আগস্ট ২১, ২০১৫

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগে থেকেই পণ্য বা সেবার প্রচারে ক্রিকেটারদের নিয়ে বাড়তি গুরুত্ব ও আগ্রহ ছিল। মোবাইল ফোন অপারেটরগুলো বরাবরই তারকা ইমেজকে কাজে লাগিয়েছে। আর সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের পারফরম্যান্সের কারণে প্রচারে ক্রিকেটারদের প্রতি আগ্রহ আরও বেড়েছে।

এবার নিজেদের দলে ভেড়াতে অপারেটরগুলোর সঙ্গে যুক্ত হয়েছে প্রযুক্তিপণ্য প্রস্তুতকারক কোম্পানিগুলো। ক্রিকেটারদের স্বত্ব পেতে তাদের পেছনে একেবারে লাইন পড়েছে।

সর্বশেষ তারকাদের দলে টানার লড়াইয়ে ছক্কা হাঁকিয়েছে রবি। ওয়ানডে এবং টি-২০ দলের অধিনায়ক মাশরাফিসহ নতুন দুই সেনসেশন সৌম্য এবং মুস্তাফিজকে দলে ভিড়িয়েছে তারা। এতে তৃতীয় দেশ সেরা অপারেটরটির দল আগের চেয়ে এখন তারকায় জ্বলজ্বল করছে।

Screenshot_1

রবিতে আগে থেকেই আছেন ‘ভাইঙ্গা দিমু’ খ্যাত পেসার রুবেল। বিশ্বকাপে দারুন পারফর্ম করার পর আলোচিত এ পেসারকে দিয়েই ক্রিকেটার এবং ক্রিকেটের ইমেজকে ব্যবহারের পথে পা বাড়ায় অপারেটরটি।

এরপর দেশ সেরা গ্রামীণফোন হারিয়ে অপারেটরটি দুই বছরের জন্য ক্রিকেট দলের প্রচার স্বত্ত্বও কিনেছে ৪৫ কোটি টাকায়।

ক্রিকেটারদের দলে টানার ক্ষেত্রে চমক দিয়েছে ল্যাপটপ, ট্যাব ও স্মার্টফোন প্রস্তুতককারক লেনেভোও। তিন ধরনের ক্রিকেটেই বিশ্ব সেরা
সাকিব আল হাসানকে শুভেচ্ছা দূত করেছে তারা। আগে থেকে এ কোম্পানির সঙ্গে যুক্ত হলেও সম্প্রতি আনুষ্ঠানিক ঘোষণা এসেছে।

Symphony 2018

আর দু’বছর আগে সাকিবকে দলে ভিড়িয়ে রীতিমতো বাজি মাত করেছে দ্বিতীয় গ্রাহক সেরা অপারেটর বাংলালিংক

ওই সময় গ্রামীণফোনের সঙ্গে এক রকম সব কিছু রফা হয়ে যাওয়ার পরেও সেবার বাংলালিংকে যোগ দেন সাকিব। অবশ্যই কারণ বেশি টাকা।

প্রায় সাড়ে পাঁচ কোটির গ্রাহকের অপারেটর গ্রামীণফোন তখন টেস্ট অধিনায়ক মুসফিক, তামিম আর নাসির হোসেনকে নিয়েই সেই যাত্রায় ক্ষান্ত দেয়।

বিশ্বকাপের আগে তারা দলে টানে ওপেনার বিজয় ও পেসার তাকসিনকে। প্রচার স্বত্ত্ব পাওয়া বা সাকিবকে দলে টানার ক্ষেত্রে রবি ও বাংলালিংকের কাছে হেরে গেলেও থেমে নেই গ্রামীণফোন। এবার তারা আরেক ওয়ানডে তারকা সাব্বির রহমানকে দলে টেনেছে। সব মিলে শীর্ষ অপারেটরটির দলও বেশ সমৃদ্ধ।

এর বাইরেও মোমিনুল যখন টানা টেস্টে ভালো করছে তখন তাকেও দলে নেয়ে নিয়েছে একটি সফটওয়ার কোম্পানি। তবে কোম্পানি ছোটো হওয়ায় এক্ষেত্রে প্রচারণা কম।

ক্রিকেটাররা কোম্পানিগুলোর নানা প্রচার কাজে অংশ নিচ্ছেন। বিভিন্ন পন্য, অফার এবং আউটলেটের উদ্বোধনের সময় গিয়ে হাসি মুখে দাঁড়াচ্ছেন। আর এতেই কাজ হয়ে যাচ্ছে কোম্পানিগুলোর।

আরও পড়ুন: 

*

*

Related posts/