অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ ৩৭ বিদেশি গ্রেপ্তার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রায় ১০ কোটি টাকার অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ ৩৭ বিদেশিকে গ্রেফতার করেছে র‍্যাব সদস্যরা। রোববার রাতে রাজধানীর উত্তরার ১২ নম্বর সেক্টরের ২৮ নম্বর বাড়ির ছয় তলায় এ অভিযান চালায় র‍্যাব।

এ দিকে সোমবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী রাশেদ খান মেনন অবৈধ ভিওআইপি ব্যবসার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। টেলিযোগাযোগ সচিব আবু বকর সিদ্দিকের নেতৃত্বে তদন্ত কমিটি করে এই ঘটনার তথ্যানুসন্ধানেরও নির্দেশ দিয়েছেন তিনি।

টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) নব নির্বাচিত কমিটির সদস্যদের সঙ্গে সাক্ষাতের পর মন্ত্রী তদন্ত কমিটি গঠনের কথা জানান।

মন্ত্রী বলেন, ভিওআইপির অবৈধ ব্যবসার সঙ্গে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) কোনো কর্মকর্তা-কর্মচারী জড়িত থাকলে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ভিওআইপি যন্ত্রাংশসহ বিদেশি র‍্যাব-১ এর অধিনায়ক কিসমত হায়াৎ সাংবাদিকদের জানান, ছয় তলা ভবনের পুরোটা জুড়ে অবৈধ ভিওআইপি ব্যবসা চালাতো এসব ব্যক্তিরা। গ্রেফতার হওয়া বিদেশিদের মধ্যে ৩২ জন তাইওয়ানের এবং ৫ জন চীনের নাগরিক। তারা নিজেরা অবৈধ ভিওআইপি ব্যবসার কথা স্বীকার করেছে বলে তিনি উল্লেখ করেন।

voip_TechShohor

র‍্যাব ধারণা করছে দেশের কোনো ব্যক্তির ছত্রছায়ায় তারা এই অবৈধ ব্যবসা পরিচালনা করছে। সোমাবর এ বিষয়ে মামলা করা হবে বলে জানিয়েছে র‍্যাব।

অভিযানকালে ওই বাসায় কর্মরত বাংলাদেশি ড্রাইভার ও বাবুর্চিকেও আটক করেছে র‍্যাব সদস্যরা।

– তুহিন আহমেদ

Related posts

*

*

Top