প্রধানমন্ত্রীর তিনটি পাবলিক নম্বর ছয় মাস বন্ধ

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জনগনের অভাব-অভিযোগ সরাসরি শোনার জন্য দেড় বছর আগে সংসদে তিনটি মোবাইল নম্বর প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু বছর না ঘুরতেই সবগুলো নম্বর বন্ধ হয়ে গেছে। ফলে জনগণও সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছেন।

একই সময় প্রধানমন্ত্রীর একটি ই-মেইল (sheikhhasina@hotmail.com) আইডিও প্রকাশ করা হয়েছিল। কিন্তু সেটিতে অভিযোগ জানালেও যে প্রতিকার মিলছে সেটি কেউ নিশ্চিত করে বলতে পারছেন না।

sheikh hasina_techshohor

প্রধানমন্ত্রী ২০১২ সালের ৪ জুলাই সংসদের একটি অধিবেশনের সমাপনী বক্তৃতা করার সময় প্রথমে দুটি মোবাইল নম্বর ঘোষণা করেন। পরে আরও একটি নম্বর জানানো হয়।

তবে চলতি বছর জুলাইয়ের পর থেকে ওই নম্বরগুলোতে আর কোনো ফোন কল হয়নি বলে জানিয়েছে সংশ্লিষ্ট মোবাইল ফোন অপারেটরের বিভিন্ন সূত্র।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা (মিডিয়া) ইকবাল সোবহান চৌধুরীর সঙ্গে গত ১৩ ডিসেম্বর কথা হলে তিনি বিস্তারিত জেনে জানানোর জন্য দু’দিন সময় নেন। এরপর তাকে একাধিকবার মোবাইলে ফোন করা হলেও তিনি রিসিভি করেননি। এমনকি এসএমএস করা হলেও কোনো উত্তর দেননি।

প্রধানমন্ত্রীর টেলিটকের (+৮৮০১৫৫৫৮৮৮৫৫৫) যে নম্বরটি জানানো হয়েছিল সেটিতে চলতি বছরের ৩ জুলাইয়ের পর থেকে আর কোনো কল হয়নি।

রবির (+৮৮০১৮১৯২৬০৩৭১) নম্বরটি বন্ধ আছে ২৯ জুলাই থেকে। এরপর এই নম্বর থেকে আর কোনো ফোন কল হয়নি কিংবা কোনো কল আসেনি। এসএমএসও আদান প্রদান হয়নি।

গ্রামীণফোনের (+৮৮০১৭১১৫২০০০০) নম্বরটি ঠিক বন্ধ না হলেও এতে কেউ ঢুকতে পারছেন না। তবে সূত্র বলছে, নম্বরটি ব্লক করা থাকতে পারে। দুমাস আগেও নম্বরটির বিপরীতে তিন হাজার টাকার বিল পরিশোধ করা হয়েছে বলে জানা গেছে।

প্রধানমন্ত্রী সংসদে যখন নম্বরগুলো প্রকাশ করেন তখন তিনি বলেছিলেন, তার বা তার কোনো আত্মীয়-স্বজনের নাম ভাঙিয়ে কেউ যদি বিশেষ কোনো সুবিধা নেওয়ার চেষ্টা করে তা যেন এ নম্বরগুলোতে জানানো হয়।

তা ছাড়া কারো কোনো সমস্যার বিষয়েও তিনি অভিযোগ, মতামত জানাতে আগ্রহ প্রকাশ করেছিলেন।

এর আগে প্রধানমন্ত্রীর অফিস থেকে জানানো হয়, প্রধনমন্ত্রীর মোবাইল নম্বর প্রকাশের এ ঘটনায় প্রচন্ড সাড়া পড়ে। অনেকে ফোন করে নানা বিষয়ে অভিযোগ করেন। এর মধ্যে ডেমরার এক মহিলা ডেমরা-যাত্রাবাড়ি-মতিঝিল এলাকায় মহিলাদের জন্যে কোনো বাস সার্ভিস না থাকার বিষয়ে অভিযোগ করলে প্রধানমন্ত্রী তাৎক্ষনিকভাবে এর সমাধান করেন।

তবে অপর একটি সূত্র জানিয়েছে, মাঝখানে ওই নম্বরগুলোতে বিভিন্ন জায়গা থেকে বেনামি ফোন আসতে থাকে এবং অহেতুক নানা অভিযোগ করাসহ হুমকি-ধামকি দেওয়ার চেষ্টা করা হয়। ভূয়া নিবন্ধনের সিম ব্যবহার করে এসব কাজ করা হয় বলেও নিশ্চিত হয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Related posts

*

*

Top